1. gazia229@gmail.com : admin :
নামাজ পড়ে আল্লাহর কাছে কই, লকডাউনে মোর পরিবার খাইবে কি? - BarishalNews24
শনিবার, ১৫ মে ২০২১, ০২:৩০ অপরাহ্ন

নামাজ পড়ে আল্লাহর কাছে কই, লকডাউনে মোর পরিবার খাইবে কি?

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ৯৭ বার দেখা হয়েছে

আল আমিন গাজীঃ

কষ্ট যেন পিছু ছাড়ছে না । বরিশাল শহরে ৩০ বছর যাবৎ এই ঝাড়ুর ব্যবসা করি। রোধ বৃষ্টিতে সব সময়ই রাস্তায় থাকি । মোর এই ঝাড়ু বিক্রির টাকা দিয়া ৩ মাইয়া ও ১ পোলার লেখাপড়া করাইছি। মোট কথা সংসার চলে মোর আয় । নিজেরও বয়স হইছে অনেক। এহনো রাস্তায় রাস্তায় ঝাড়ু বিক্রি করি। এই লকডাউনে মোর ঘর ভাড়া, সংসার ঘর,নিজের খাওন কেমনে চলবে? মুই তো এই বয়সে এসে ক্লান্ত হইয়া গেছি। মাইয়া ৩টা ও বিয়া দিছি। ওরা নিজেরাই ঠিকমত খাইতে পারে না। পোলাডা ছোট। ৫ওয়াক্ত নামাজ পড়ি আর আল্লাহর কাছে কই, এই লকডাউনে মোর পরিবার বাঁচাও। কথা গুলো কান্না জড়িত কন্ঠে বলছিলেন বরিশাল নগরীর ঝাড়ু বিক্রেতা সোহরাব আকন (৭০) ।

খােঁজ নিয়ে জানাযায়, সোহরাব মিয়া বরিশাল শহরে প্রায় ৩০বছর যাবৎ একটি দুই চাকার গাড়িতে করে ঝাড়ু বিক্রি করে আসছে। ৭০বছর বয়সে জীবনের শেষ প্রান্তে এসেও পরিবার ও জীবন জীবিকার তাগিয়ে ছুটে চলছে।

জানাযায় স্বরূপকাঠি থানার অলংকার গ্রামে ছোট্ট একটি কুটিরে ৩ মেয়ে ১ ছেলে ও স্ত্রীকে নিয়ে বসবাস করেন সোহরাব মিয়া। তার একার আয়ে চলছে পুরো পরিবার । কোনদিন কেউ তাকে সাহায্য করেনি। পায়নি বয়স্ক ভাতা। সারাদিন নগরীর বিভিন্ন সড়কে ঘুরে ৫০০শত টাকা আয় করেন। আয়ের ৫শ টাকা থেকে নিজের তিন বেলা খাবার,সংসার খরচ ও ঘর ভাড়া দিয়ে শূন্যতে পড়ে থাকেন। আবার মাঝে মাঝে বৃষ্টিতে ঝাড়ু , বা ,চট বিক্রি করতে পারেন না। জীবন যুদ্ধে নিজেকে কঠোর পরিশ্রমী একজন মানুষ হিসাবে তৈরি করেছেন।

সরকার ঘোষিত চলমান এই লকডাউনে হতাশ হয়ে পড়েছেন সোহরাব মিয়া। বর্তমানে সোহরাব মিয়া নগরীর লুৎফর রহমান সড়কে ভাড়া থাকেন।

সোহরাব মিয়া বরিশাল নিউজ24 কে বলেন , চলমান লকডাউনে মোর ঘর ভাড়া, সংসার ঘর,নিজের খাওন কেমনে চলবে পরিবার নিয়ে যাবো কোথায় ,খাবো কি? কেউ যদি মোর পাশে সাহায্য নিয়া দাড়াইতে তা হলে মোর মত একজন সোহরাব একমুঠো ভাত খাইয়া বাঁচতে পারতাে।

এদিকে সরকার ঘোষিত সেই লগডাউন নিয়ে জনসাধারণের মনে বিরাজ করছে হতাশা ঘেরা নানান প্রশ্ন। জীবন আগে নাকি জীবিকা?আগে সেটা নিয়ে রয়েছে মতপার্থক্য। কেউ কেউ মনে করেন করোনার প্রকোপ থেকে দেশবাসীকে নিরাপদ রাখতে লগডাউন যথাযথ বাস্তবায়ন করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby