1. gazia229@gmail.com : admin :
পরীক্ষা নেয়ার দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ - BarishalNews24
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন

পরীক্ষা নেয়ার দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৭ বার দেখা হয়েছে

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের মৌখিক, ব্যবহারিক ও মাস্টার্সসহ সকল বর্ষের চলমান পরীক্ষা গ্রহণের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল চলমান কর্মসূচি ঘোষনা করেছে বরিশাল সরকারী বিএম কলেজের সাধারণ শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রয়ারি) সকাল ১১টায় সাধারণ শিক্ষার্থীরা তাদের পরীক্ষা গ্রহণের একদফা দাবিতে বিএম কলেজ ক্যাম্পাস থেকে এক বিক্ষোভ মিছিল কার্যক্রম শুরু করেন।

শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের জন্য বিক্ষোভ মিছিলে অংশ গ্রহণ করে ক্যাম্পাস থেকে বেড় হয়ে নথুল্লাবাদ-নতুনবাজার ও বিএম কলেজ সড়কে বসে অবরোধ কর্মসূচি শুরু করেন।

এসময় সাধারণ শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রী দিপু মনির সিদ্ধান্ত প্রত্যাক্ষান করে মুহু শ্লোগান দিতে থাকে। সড়ক অবরোধের ফলে সড়কের দুই প্রান্তে অভ্যন্তরীন যানবাহনে চলাচলরত সাধারণ যাত্রীরা চরম দূর্ভোগের মধ্যে আটকা পরে থাকে।

এক পর্যায়ে সরকারী বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া অবরোধ কর্মসূচি পালনকারী শিক্ষার্থীদের বিভিন্ন ভাবে তাদের শান্তনা দিতে এসে তিনি ব্যার্থ হয়ে ফিরে যান।

ফিরে যাবার আগে তিনি শিক্ষার্থীদের বলেন, সব বিষয় আন্দোলন করে কিছু হয় না। অনেক ক্ষেত্রে আলোচনার মাধ্যমে সমাধান করতে হয়।

আমি তোমাদের দাবির কথা এখনি জাতীয় বিশ্ববিদ্যালয়সহ শিক্ষামন্ত্রী বরাবর তথ্য পৌঁছে দেবার ব্যবস্থা করছি তোমরা সড়ক অবরোধ কর্মসূচি তুলে নেও।

কিন্তু আন্দোলনরত শিক্ষার্থীরা অধ্যাক্ষের বক্তব্য প্রত্যাক্ষান করে যত সময় তাদের এক দফা দাবি মেনে নেওয়ার ঘোষণা না আসা পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন চলমান রাখার ঘোষনা দেন।

এসময় সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে অংশগ্রহণ করে নেতৃত্বে ছিলেন বিএম কলেজ শিক্ষার্থী রনি খন্দাকার, নিরব, নাজমুল হোসেন, নাজমুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন ও ইলিয়াস প্রমুখ।

পরে তারা সেখান থেকে সড়ক অবরোধ তুলে নিয়ে পুণরায় বিক্ষোভ মিছিল নিয়ে বৈদ্যপাড়া সড়কের মুখে গিয়ে আবার সড়ক অবরোধ করে।

অবরোধ কর্মসূচি পালন কালে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আসাদ জানান, তাদের ভাইবা ও ব্যবহারিক পরীক্ষা দ্রুত নেয়ার ব্যবস্থাসহ তৃতীয় দ্বিতীয় ও প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার ব্যবস্থা করার ঘোষণা শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে না আসা পর্যন্ত তারা রাজপথ ছেড়ে যাবেন না। তাদের আন্দোলন আরো বেগবান করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby