1. gazia229@gmail.com : admin :
পূজার সময় যেন গুজব না ছড়ায়,আইজিপি বেনজীর আহমেদ - BarishalNews24
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:০৫ পূর্বাহ্ন

পূজার সময় যেন গুজব না ছড়ায়,আইজিপি বেনজীর আহমেদ

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ১২০ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক::
আসন্ন দুর্গাপূজার সময় কেউ যেন গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে বাহিনীর কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

বুধবার পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকায় পুলিশ সদর দপ্তরে সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন।

বেনজীর আহমেদ বলেন, ‘কোনো ব্যক্তি বা গোষ্ঠী দুর্গাপূজাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে যাতে কোনো ধরনের গুজব ছড়াতে না পারে, সেদিকে সতর্ক থাকতে হবে।’

তিনি বলেন, বর্তমানে বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বেড়েছে। এর ফলে প্রতি বছরই পূজামণ্ডপের সংখ্যা বাড়ছে। পূজায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে। স্থানীয়ভাবে পূজা উদযাপন কমিটির নেতাদের সঙ্গে যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করতে বলেন তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পূজার আইন-শৃঙ্খলা মনিটরিংয়ের জন্য পুলিশ সদরদপ্তরে এবং অন্যান্য ইউনিটে মনিটরিং সেল কাজ করবে। পূজা চলাচলে অন্যান্য ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতির প্রতি যথাযথ সম্মান যেন প্রদর্শন করা হয়, সেদিকে পূজা উদযাপন কমিটির নেতাদের দৃষ্টি রাখতে বলেন পুলিশ মহাপরিদর্শক।

উল্লেখ্য, বুধবার মহালয়ার মধ্য দিয়ে দুর্গাপূজার ক্ষণগণনা শুরু হয়েছে। আগামী ১১ অক্টোবর পূজা শুরু হয়ে ১৫ অক্টোবর শেষ হবে। এবার সারাদেশে ৩১ হাজার ১৩৭টি মণ্ডপে পূজা হবে, এর মধ্যে ঢাকা মহানগরে মণ্ডপ ১৩৭টি। করোনাভাইরাস মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপনের নির্দেশনা দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24