1. gazia229@gmail.com : admin :
প্রতি ভরিতে ১ হাজার ৫১৬ টাকা কমল স্বর্ণের দাম - BarishalNews24
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০২:০৭ পূর্বাহ্ন

প্রতি ভরিতে ১ হাজার ৫১৬ টাকা কমল স্বর্ণের দাম

প্রতিবেদক:
  • প্রকাশকাল: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ৩৯ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক:
মহামারী করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতির মধ্যেও স্বর্ণের বাজারে অস্থিরতা কাটছেই না।

এবার ২২, ২১ ও ১৮- এই তিন মানের (ক্যারেট) স্বর্ণের দাম প্রতি ভরিতে ভরিতে ১ হাজার ৫১৬ টাকা ক‌মি‌য়ে স্ব‌র্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। যা বুধবার থেকে কার্যকর হবে।

ফলে বুধবার থেকে সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ কিনতে হলে প্রতি ভরির (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম পড়বে ৭১ হাজার ১৫১ টাকা।

মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নতুন দাম অনুযায়ী, ৩ মার্চ থেকে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণ কিনতে হবে ৭১ হাজার ১৫১ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হয় ৭২ হাজার ৬৬৭ টাকায়।

বুধবার থেকে ২১ ক্যারেট স্বর্ণের প্রতি ভরির দাম পড়বে ৬৮ হাজার ১ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত ৬৯ হাজার ৫১৭ টাকায় বিক্রি হচ্ছিল এই মানের স্বর্ণ।

আর ১৮ ক্যারেটের স্বর্ণের ভরির দাম পড়বে ৫৯ হাজার ২৫২ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হচ্ছিল ৬০ হাজার ৭৬৯ টাকায়। এছাড়া ৩ মার্চ থেকে সনাতন পদ্ধতির স্বর্ণ বিক্রি হবে প্রতি ভরি ৪৮ হাজার ৯৩১ টাকায়।

স্ব‌র্ণের দাম কম‌লেও রূপার পূর্বনির্ধা‌রিত দাম বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতিভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হ‌য়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby