1. gazia229@gmail.com : admin :
প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইলিং, অতঃপর… - BarishalNews24
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:১৫ পূর্বাহ্ন

প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইলিং, অতঃপর…

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ৯১ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক :: সুকৌশলে সখ্যতা স্থাপন, পরবর্তীতে বিয়ের প্রলোভনে আপত্তিকর ছবি ও ভিডিও সংগ্রহ। তারপর সংগৃহীত ছবি ও ভিডিও অনলাইনে প্রকাশ করার ভয় দেখিয়ে অর্থ দাবি করার অভিযোগে এক ব্ল্যাকমেইলারকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)’র গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম-উত্তর বিভাগ।

গ্রেফতারকৃতের নাম- জুয়েল রেজা। গ্রেফতারের সময় তার কাছ থেকে ব্ল্যাকমেইলিংয়ে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও সিমকার্ড উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার নরসিংদীর রায়পুরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নাজমুল হক জানান, এই ব্ল্যাকমেইলার প্রথমে ভিক্টিমের সাথে সুকৌশলে সখ্যতা স্থাপন করে, ভিক্টিমকে বিয়ের প্রলোভন দেখিয়ে আপত্তিকর ছবি ও ভিডিও হাতিয়ে নেয়। পরবর্তী সময়ে সেগুলো সংরক্ষণ করে রেখে ভিক্টিমের কাছে মোটা অংকের টাকা দাবি ও শারীরিক সম্পর্ক করার প্রস্তাব করে। ভিক্টিম শারীরিক সম্পর্ক স্থাপন করতে অস্বীকৃতি জ্ঞাপন ও টাকা দিতে অপারাগতা প্রকাশ করলে তার কিছু আপত্তিকর অশ্লীল ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করে দেয়। এমন অপরাধের শিকার এক ভিকটিমের অভিযোগে গত ১৯ নভেম্বর ডিএমপি’র শাহজাহানপুর থানায় একটি মামলা হয়। মামলাটি তদন্ত শুরু করে অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

তিনি আরও বলেন, মামলাটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করে নরসিংদীর শিবপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ ধরনের অপরাধের ফাঁদ থেকে নিজেকে রক্ষা করতে অনলাইনে পরিচিত ব্যক্তি ছাড়া বন্ধুত্বের অনুরোধ গ্রহণ না করা; অল্পদিনের সম্পর্কে কারও প্রস্তাবে সাড়া দিয়ে একান্তে মিলিত না হওয়া; যাচাই-বাছাই ছাড়া কারো সাথে সম্পর্কে না জড়ানো; অপরিচিত বা অল্প পরিচিত কারো কথায় কোনও অজ্ঞাত স্থানে না যাওয়ার পরামর্শ প্রদান করেছেন সাইবার এ পুলিশ কর্মকর্তা। সূত্র: ডিএমপি নিউজ

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Bengali Bengali English English