1. gazia229@gmail.com : admin :
ববিতে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকদের হেনস্তার অভিযোগ - BarishalNews24
বুধবার, ১৬ জুন ২০২১, ০৬:১১ অপরাহ্ন

ববিতে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকদের হেনস্তার অভিযোগ

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বুধবার, ৯ জুন, ২০২১
  • ৭০ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক:: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী শাহবাজ মিঞা শোভনের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকদের হেনস্তার অভিযোগ উঠেছে। শোভনের বিরুদ্ধে কদিন আগে বিশ্ববিদ্যালয়ের একটি সামাজিক সংগঠন ফেসবুকে অভিযোগ করে, তিনি (শোভন) কয়েকটি সামাজিক কর্মকাণ্ড এবং সম্মাননার ছবি নিয়ে মিথ্যাচার করছেন ‘। সেই অভিযোগ আমলে নিয়ে দৈনিক মানবজমিন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অভিযোগকারী এবং অভিযুক্তর বক্তব্য নিয়ে সংবাদের নীতিমালা মেনে সংবাদ পরিবেশন করে। কিন্তু সেই ঘটনার অভিযুক্ত শোভনের বিরুদ্ধে এবার সাংবাদিকদের হেনস্তার অভিযোগ উঠেছে।

জানাগেছে, শোভন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দৈনিক মানবজমিন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি খাইরুল ইসলাম সোহাগের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেয় এবং কয়েকটি স্থানীয় অনলাইন পত্রিকায় মনগড়া সংবাদ পরিবেশন করায়৷ সেই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী সহ সাংবাদিক সমাজ ক্ষোভে ফুসলে ওঠে৷ এই ক্ষোভ ভিন্নখাতে প্রবাহিত করতে গতকাল বুধবার বিকেলে নগরীর একটি রেস্তোরায় সাংবাদিকহীন সংবাদ সম্মেলন করেন শোভন। সেখানে অভিযোগ করেন, চক্রান্ত করে খাইরুল ইসলাম সোহাগ তাঁর বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করেছে।এছাড়া তিনি আরো দাবি করেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কয়েকজন সাংবাদিক তাঁর কাছে চাঁদা দাবি করেছে। কিন্তু সংবাদ সম্মেলনে এ ব্যাপারে কোন প্রমাণ শোভন সরবরাহ করতে পারে নি।

এদিকে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করার ঘটনায় বুধবার সকাল থেকেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস উত্তপ্ত ছিল। সেখানকার সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পক্ষ থেকে বৃহস্পতিবার বেলা ১১ টায় শোভনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচী ঘোষণা করা হয়েছে। এছাড়া সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের মানহানীর প্রতিবাদে বরিশাল নগরীর সাংবাদিক সমাজের পক্ষ থেকে বরিশাল কোতোয়ালি মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের বিষয় তদন্তে উপ পরিদর্শক মেহেদি হাসানকে দায়িত্ব দেয়া হয়েছে।

এ ব্যাপারে বরিশাল কোতোয়ালি মডেল থানার পুলিশ কর্মকর্তা মেহেদি হাসান বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী শাহবাজ মিঞা শোভনের বিরুদ্ধে সাংবাদিকদের মানহানী করার অভিযোগে একটি লিখিত অভিযোগ থানায় এসেছে। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby