1. gazia229@gmail.com : admin :
বরগুনার তালতলীতে নিবন্ধিত ২২ শ' ৫০ জেলের মাঝে চাল বিতরণ - BarishalNews24
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:২১ পূর্বাহ্ন

বরগুনার তালতলীতে নিবন্ধিত ২২ শ’ ৫০ জেলের মাঝে চাল বিতরণ

প্রতিবেদক:
  • প্রকাশকাল: সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৫২ বার দেখা হয়েছে

বরগুনা প্রতিনিধি :: বরগুনার তালতলী উপজেলার নিশান বাড়িয়া ইউনিয়নের নিবন্ধিত ২২ শ’ ৫০ জেলেদের মাঝে ভিজিএফের ২০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

গত ৪ অক্টোবর থেকে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ইলিশ আহরনসহ যে কোন ধরনের জাল ফেলা নিষিদ্ধ করেছে সরকার। তাই এ সময় সকল জেলের এই ২২ দিন নদীতে না নামতে ও ইলিশ না ধরতে অনুরোধ করা হয়। এ জন্য নিষিদ্ধকালীন মানবিক সহায়তা কর্মসূচির আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।

সোমবার দিনভর নিশানবাড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান মো. দুলাল ফরাজী ইউপি চত্বরে নিবন্ধিত ২২ শত ৫০ জেলে পরিবারের হাতে ২০ কেজি করে চাল তুলে দেন। চাল বিতরণ অনুষ্ঠানে মৎস্য প্রতিনিধি, সকল ইউপি সদস্য, গ্রাম পুলিশ ও অনান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
এ সময় নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ দুলাল ফরাজী বলেন, সরকারি নিয়ম অনুযায়ী মাছ শিকার করলে আমাদের মাছের ঘাটতি কখনোই আসবে না। তিনি মা ইলিশ রক্ষায় জন্য জেলে ও সচেতন মহলের সহযোগিতা কামনা করেছেন।

উপজেলার মৎস্য কর্মকর্তা মাহবুবুল আলম বলেন, আগামী ৪ অক্টবর থেকে ২৫ শে অক্টবর পর্যন্ত ২২ দিন ইলিশ প্রজনন মৌসুমে নদীতে জাল ফেলে ইলিশ আহরণসহ যে কোন ধরনের জাল ফেলা নিষিদ্ধ করেছে সরকার। তাই এসময় সকল জেলেকে নদীতে না নামতে ও ইলিশ না ধরতে অনুরোধ জানানো হয়েছে। সেই সাথে নদীতে সরকারি আদেশ অমান্য করে যদি কেউ জাল ফেলে মাছ ধরার চেষ্টা করে তাহলে তাদের অইনের আওতায় এনে শাস্তির ব্যাবস্থা করা হবে বলে জানান তিনি। নদীতে এই ২২ দিন ইলিশ রক্ষায় সরকারী আদেশ পালনে আইন শৃঙ্খলা বাহিনী, মৎস্য কর্মকর্তা ও সার্বক্ষণিক টহল দিচ্ছেন বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24