1. gazia229@gmail.com : admin :
বরগুনায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ - BarishalNews24
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন

বরগুনায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ

প্রতিবেদক:
  • প্রকাশকাল: রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৯৩ বার দেখা হয়েছে

কাশেম হাওলাদার, বরগুনাঃ জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে ১ জুন থেকে ২৭ জুন দুপুর পর্যন্ত ৯৮ জন রোগী শনাক্ত হয়েছে। এতে জেলার মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৩৭৬। যেখানে ১ মে থেকে ৩০ মে এক মাসে আক্রান্ত ছিলেন ৫৯ জন।

বরগুনায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় জেলায় ১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তবে এই অবস্থায়ও জনগণের মধ্যে নেই সচেতনতা। স্থানীয়রা বলছেন, এখনই পদক্ষেপ না নেয়া হলে শিগগিরই করোনার উচ্চঝুঁকিপূর্ণ জেলার তালিকায় যুক্ত হবে বরগুনা।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে জুনের শুরু থেকে ২৭ জুন দুপুর পর্যন্ত ৯৮ জন রোগী শনাক্ত হয়েছে। এতে জেলার মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৩৭৬। যেখানে ১ মে থেকে ৩০ মে এক মাসে আক্রান্ত ছিলেন ৫৯ জন।

করোনার অতিসংক্রমণের কারণে ৯ এপ্রিল বরগুনা জেলার ৫টি উপজেলার ২৯টি ইউনিয়নে নির্বাচন স্থগিত করা হয়। কিন্তু ২ জুন ফের নির্বাচনের তারিখ ঘোষণা করে ২৩ জুন ভোট হয়।

স্থানীয়দের অভিযোগ, নির্বাচনে প্রচার ও ভোট গ্রহণের ক্ষেত্রে কোনোরকম স্বাস্থবিধি মানা হয়নি। এমনকি কেন্দ্রে মাস্ক পরিধানে বাধ্যবাধকতা ছিল না।

সচেতন নাগরিকদের সংগঠন বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক বলেন, বরগুনা জেলায় যে হারে করোনার সংক্রমণ হচ্ছে তা আশঙ্কাজনক। নির্বাচনে ন্যূনতম স্বাস্থ্যবিধি মানা হয়নি। মানুষ মাস্ক ব্যবহার করছে না।

বরগুনার জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা নিয়মিত সচেতনতামূলক প্রচার চালিয়ে যাচ্ছি। নিয়মিত নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে আসছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby