1. gazia229@gmail.com : admin :
বরগুনায় নতুন মাটি আর বালুর বুকে জেগে উঠেছে কাঁশবন,দেখতে দর্শনার্থীদের ভীড় - BarishalNews24
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:৩৩ পূর্বাহ্ন

বরগুনায় নতুন মাটি আর বালুর বুকে জেগে উঠেছে কাঁশবন,দেখতে দর্শনার্থীদের ভীড়

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৯১ বার দেখা হয়েছে

বরগুনা প্রতিনিধি :: দেশের উপকূলীয় বরগুনায় নেই কোনো পার্ক, নেই সুস্থ বিনোদনের কোনো ব্যবস্থা। প্রাতঃ বা বৈকালিন ভ্রমণের জন্য নেই পরিচ্ছন্ন পরিবেশ। ক্লান্তি দূর করতে মুক্ত বাতাস নিতে যেতে হয় নদীর তীরে কিংবা নৌকা ভ্রমণে।

বরগুনা শহরের পৌরসভার পশ্চিম প্রান্তে সীমানা অতিক্রম করলেই বরগুনা ইউনিয়নের ক্রোক সড়কে গড়ে উঠছে বিসিক শিল্প নগরী। একেবারে শহরে কাছাকাছি দেয়াল ঘেরা এই বিসিক শিল্প নগরী ভিতরে বিস্তৃণ এলাকাজুড়ে নতুন মাটি আর বালুর বুকে জেগে উঠেছে কাঁশবন। পড়ন্ত বিকালের বাতাসে চমৎকার ছন্দে ঢেউ খেলে যাওয়া কাঁশবন যেন মনে করিয়ে দেয় রবীন্দ্রনাথ ঠাকুরের আমাদের ছোট নদীর “চিক চিক করে বালি, কোথা নেই কাঁদা “এক ধারে কাঁশবন ফুলে ফুলে সাদা”।

কাঁশবন দেখতে প্রতিদিন ছুটে আসছে বিভিন্ন বয়সের মানুষ। বরগুনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির শিক্ষার্থী অর্পিতা, সুপ্তি, আয়শা বাংলাদেশ প্রতিদিনকে তাদের অনুভূতি ব্যক্ত করে বলেন, এতো চমৎকার শুভ্রতা, বাতাসের চঞ্চলতা মুগ্ধ করে দেয়, ইচ্ছে হয় যেন আমরা এখানেই থেকে যাই।
স্বামী-মেয়েকে নিয়ে কাঁশবনে ঘুরতে আসা গৃহিণী সায়রা হাসান রুবী বলেন, সত্যি বিস্তৃর্ণ কাঁশবন দেখে চোখ মন জুড়িয়ে গেল। প্রকৃতির সুন্দর সৃষ্টি সবকিছু ভুলিয়ে দেয়।

কাঁশবন দেখতে আসা তরুণ গণমাধ্যম কর্মী কাসেম ও অপু বলেন, যেভাবে এখানে দর্শনার্থীদের ভীড় বাড়ছে, কর্তৃপক্ষের উচিৎ নিরাপত্তার ব্যবস্থা করা করা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24