1. gazia229@gmail.com : admin :
বরিশালের কির্তনখোলা নদীতে বর্ণাঢ্য আয়োজনে নৌকাবাইচ অনুষ্ঠিত - BarishalNews24
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:৪৯ অপরাহ্ন

বরিশালের কির্তনখোলা নদীতে বর্ণাঢ্য আয়োজনে নৌকাবাইচ অনুষ্ঠিত

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ৪৩ বার দেখা হয়েছে

শামীম আহমেদ :: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, বঙ্গবন্ধু ও আবদুর রব সেরনিয়াবাতের জন্মশতবার্ষিকী উপলক্ষে বরিশালের কীর্তনখোলা নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত হয়েছে।

আজ (২৭ মার্চ) শনিবার বিকেলে বরিশাল সিটি কর্পোরেশনের আয়োজনে কীর্তনখোলা নদীর ৩ কিলোমিটার জুড়ে এই বর্ণাঢ্য আয়োজন অনুষ্ঠিত হয়।

বিকেল ৪টায় নগরীর ত্রিশ গোডাউনস্থ স্মৃতি সৌধ এলাকা থেকে ঢাকা নৌ বন্দর পর্যন্ত ১০টি দলের অংশগ্রহণে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিজয়ী হয় বিসিসির সাবেক কাউন্সিলর আউয়াল মোল্লার দল প্রথম স্থান অর্জন করে। রানারআপ হয় জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব খানের দল। তৃতীয় স্থান অধিকার করে ২১নং ওয়ার্ড কাউন্সিলর সাইদ আহম্মেদ মান্নার দল।

এসময় উপস্থিত ছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুবিনা আক্তার মিরা, পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসাইন, মেয়র পত্নী লিপি আবদুল্লাহ।

অতিথিবৃন্দ বিজয়ী তিন দলকে ট্রফিসহ তিন লাখ ও অংশগ্রহণকারী ৭টি দলের মাঝে ৫০ হাজার টাকা করে পুরষ্কার দেওয়া হয়। নদীতে কােস্টগার্ড ও স্থানীয় থানা পুলিশ সহ আয়োজকদের পক্ষ থেকে শৃংখলা রাখতে ব্যর্থ হওয়ায় বিভিন্ন উৎসুক জনতার ট্রলারের ভিড়ে প্রতিযোগিতায় অংশ নেয়া নৌকা বাইচ প্রতিযোগীদের বিঘ্ন ঘটে। এসময় অংশ নেওয়া ৫টি বাইচ নৌকা ডুবে যায়। বাইচ নৌকা ডুবে যাওয়ার সাথে সাথে দ্রুত কােস্টগার্ড এসে মাঝিমাল্লাদের উদ্ধার করে।

এদিকে দীর্ঘদিন পর পুনরায় বিসিসি মেয়র কর্তৃক নৌকা বাইচের আয়োজন করায় কির্তনখোলা নদীর তিরে শত শত পুরুষ-মহিলা ও শিশুসহ বিভিন্ন বয়সের মানুষ ভীড় জমায়। অপরদিকে নৌকা বাইচ অনুষ্ঠিান আরো ঝাক-ঝোমক করে তুলতে নৌ পথে মুরাদের দল নৃত্য পরিবেশন আরো আগত জনতার মাঝে আনন্দ বইয়ে দেয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby