1. gazia229@gmail.com : admin :
বরিশালের রাজনৈতিক অঙ্গনে নতুন গুঞ্জন - BarishalNews24
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৪:১৮ অপরাহ্ন

বরিশালের রাজনৈতিক অঙ্গনে নতুন গুঞ্জন

প্রতিবেদক:
  • প্রকাশকাল: মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ২৯৯ বার দেখা হয়েছে
প্রতিমন্ত্রীর সঙ্গে হাসানাতের ভাইয়ের সাক্ষাৎ

অনলাইন ডেস্ক ::
পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউসে প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমের সঙ্গে স্ত্রীসহ খোকন সেরনিয়াবাত। ছবি: আজকের পত্রিকা গত রোববার বিকেলে পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউসে খোকন সেরনিয়াবাত সাক্ষাৎ করেন প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমের সঙ্গে।
খান রফিক, বরিশাল

সাম্প্রতিক সময়ে নগরীর উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে কথা বলেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। এটি এবং আরও বিভিন্ন কারণে তাঁর সঙ্গে সেরনিয়াবাত পরিবারের দূরত্বের ব্যাপারটি রাজনৈতিক মহলে সবারই জানা। এর মধ্যেই প্রতিমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন দক্ষিণাঞ্চলের প্রভাবশালী রাজনীতিবিদ ও সাংসদ আবুল হাসানাত আব্দুল্লাহর ছোট ভাই খোকন সেরনিয়াবাত। আওয়ামী লীগে খোকন সেরনিয়াবাতের কোনো পদ-পদবি নেই। তবে সেরনিয়াবাত পরিবারের সদস্য হওয়ায় বরিশালের রাজনৈতিক অঙ্গনে চলছে গুঞ্জন।

গত রোববার বিকেলে পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউসে খোকন সেরনিয়াবাত সৌজন্য সাক্ষাৎ করেন প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমের সঙ্গে। এ সময় খোকন সেরনিয়াবাতের সহধর্মিণীও সঙ্গে ছিলেন।

পানি সম্পদ প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ সহচর ও যুবলীগের মহানগর যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন বলেন, খোকন সেরনিয়াবাত প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। তিনি প্রতিমন্ত্রীর সঙ্গে রাজনীতি করতে চান। তাঁর বাবা সাবেক মন্ত্রী আব্দুর রব সেরনিয়াবাত। ভাই সাংসদ আবুল হাসানাত আব্দুল্লাহ। ভাতিজা সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সেরনিয়াবাত পরিবারের সন্তানের রাজনীতি করার অধিকার রয়েছে। তিনি বলেন, যুবলীগের কেন্দ্রীয় সদস্য ও নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ানও গত রোববার প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আমিন উদ্দিন মোহন ও সিটি কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব বলেছেন, খোকন সেরনিয়াবাত প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন।

এ প্রসঙ্গে খোকন সেরনিয়াবাত আজকের পত্রিকাকে জানান, প্রতিমন্ত্রীর সঙ্গে তাঁর অনেক আগে থেকে ব্যক্তিগত সম্পর্ক। তিনি যখন বিদেশে ছিলেন তখনো প্রতিমন্ত্রী খোঁজখবর নিয়েছেন। যে কারণে তিনি সৌজন্য সাক্ষাতে করেছেন। তাঁর স্ত্রীও তখন সঙ্গে ছিলেন। তিনি রাজনৈতিক পরিবারের সন্তান। রাজনীতি করবেন কিনা সেটা তো সময়ই বলবে। আগাম মন্তব্য করা ঠিক না। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে এটি তাঁর দায়িত্ব বলে জানান খোকন।

ঘটনাস্থলে থাকা মহানগর যুবলীগের কর্মী মাহিদুর রহমান মাহাদ বলেন, ‘খোকন ভাই আমাদের নেতার সঙ্গে বিকেল সাড়ে ৪টায় দেখা করেছেন। ছাত্রলীগ ও যুবলীগের নেতা–কর্মীরা ঘরোয়া ভাবে খোকন ভাইকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন।’

এদিকে যুবলীগের কেন্দ্রীয় সদস্য ও নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ান প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার কারণ হিসেবে জানান, প্রতিমন্ত্রী এখানকার এমপি, তাঁদের রাজনৈতিক অভিভাবক।

এ বিষয়ে জানতে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। তার ব্যক্তিগত কর্মকর্তা সফিকুল ইসলাম জানান, স্যার (প্রতিমন্ত্রী) হয়তো বিশ্রামে আছেন। খোকন সেরনিয়াবাত কি কারণে দেখা করেছেন তা জানা নেই।

উল্লেখ্য, গত ৫ নভেম্বর পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিম এমপি নগরীর ২৪ নম্বর ওয়ার্ডে কীর্তনখোলা নদীর ভাঙন পরিদর্শনকালে এক সভায় জানান, সিটি করপোরেশনের বিভিন্ন কাউন্সিলররা তাঁর কাছে এসেছেন। তাঁদের অভিযোগ তাঁরা ওয়ার্ডে উন্নয়নমূলক কাজ করতে পারেননি। প্রতিমন্ত্রী বলেন, গত আড়াই বছরে নগরীতে কোনো উন্নয়ন হয়নি। যা উন্নয়ন তা প্রয়াত মেয়র হিরনের আমলেই।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Bengali Bengali English English