1. gazia229@gmail.com : admin :
বরিশালে আজ তৃতীয় ধাপের ইউনিয়ন নির্বাচন, একটি ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে ইভিএমে - BarishalNews24
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:২৫ পূর্বাহ্ন

বরিশালে আজ তৃতীয় ধাপের ইউনিয়ন নির্বাচন, একটি ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে ইভিএমে

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ৭৯ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক :: তৃতীয় ধাপের ইউনিয়ন নির্বাচনে আজ  ২৮ নভেম্বর জেলার উজিরপুর এবং মুলাদী উপজেলার পাঁচটি ইউনিয়ন নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। এরমধ্যে একটি ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

বৃহস্পতিবার সকালে নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উজিরপুরের বামরাইল এবং মুলাদীর বাটামারা ইউনিয়নে বিনা প্রতিদ্বন্ধীতায় আওয়ামী লীগ সমর্থিক দুই প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বাকী তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন ১১জন প্রার্থী। যারমধ্যে বাবুগঞ্জের রহমতপুরে চেয়ারম্যান পদে পাঁচজন, উজিরপুরের গুঠিয়ায় চারজন এবং হারতায় দুইজন।

তৃতীয়ধাপে অনুষ্ঠিতব্য নির্বাচনে বরিশালের ইউনিয়ন পাঁচটি হল-উজিরপুরের হারতা, বামরাইল, গুঠিয়া, বাবুগঞ্জের রহমতপুর ও মুলাদীর বাটামারা পাঁচটি ইউনিয়নের মধ্যে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহন করা হবে। বাকী ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ করা হবে ব্যালট পেপারের মাধ্যমে। বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নূরুল আলম।

সূত্রমতে, উজিরপুর উপজেলার ভোট কেন্দ্রের সংখ্যা ২৯টি, বাবুগঞ্জে ১০টি ও মুলাদীতে ১০টি। তিন উপজেলার ৪৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭১৩ জন। উজিরপুরে ভোটার সংখ্যা ৬৪ হাজার ৩৯৩ জন, বাবুগঞ্জে ভোটার সংখ্যা ২১ হাজার ৫৫৩জন এবং মুলাদীতে ভোটার সংখ্যা ১৯ হাজার ৭৬৭জন।

চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি তিনটি উপজেলার পাঁচটি ইউনিয়নে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে প্রতিদ্বন্ধীতা করছেন ১৬৫জন। যারমধ্যে উজিরপুরের হারতা ইউনিয়নের ২৯ জন, বামরাইল ইউনিয়নে ২৭ জন, গুঠিয়া ইউনিয়নে ৩৯ জন, বাবুগঞ্জের রহমতপুর ইউনিয়নে ৩৩ জন এবং মুলাদীর বাটামারা ইউনিয়নে ৩৭জন। এরমধ্যে হারতা ইউনিয়নের দুটি ওয়ার্ডের সাধারণ দুই ইউপি সদস্য প্রার্থী প্রতিদ্বন্ধী প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, উজিরপুরের গুঠিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর মনোনয়ন বাতিল ও বিএনপি সমর্থিত প্রার্থী না থাকায় বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা মার্কার প্রার্থী হাফেজ মাওলানা সাখাওয়াত হোসাইন আসাদ। এছাড়াও ওই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন আনারস মার্কার প্রার্থী ইজাজুল হক সজিব ও মোটরসাইকেল মার্কার প্রার্থী আওরঙ্গজেব হাওলাদার।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Bengali Bengali English English