1. gazia229@gmail.com : admin :
বরিশালে একদিনে ডায়রিয়ায় দুই জনের মৃত্যু - BarishalNews24
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:৩৮ অপরাহ্ন

বরিশালে একদিনে ডায়রিয়ায় দুই জনের মৃত্যু

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ৪৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক:: বরিশালে ডায়রিয়া পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। গত ২৪ ঘন্টায় দুই জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে চলতি বছর বরিশাল বিভাগে ডায়রিয়ায় মারা গেছেন ৮ জন।

গত এক সপ্তাহে বিভিন্ন জেলা হাসপাতালে ভর্তি হয়েছে সবচেয়ে বেশি ডায়রিয়া রোগী। সামাজিক অনুষ্ঠান বৃদ্ধি, করোনার উপসর্গ ও লবণাক্ত পানির কারণে ডায়রিয়া আক্রান্তের হার বাড়ছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। ডায়রিয়া আক্রান্তের সুনির্দিষ্ট কারণ অনুসন্ধানে রোগীদের নমুনা সংগ্রহ করছে আইইডিসিআর।

মার্চ ও এপ্রিল মাসে সাধারণত ডায়রিয়ার প্রকোপ দেখা দেয়। কিন্তু এবারের আক্রান্তের সংখ্যা আগের সকল রেকর্ড অতিক্রম করেছে। গত মার্চে বরিশাল জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৭৫১ জন রোগীর তুলনায় চলতি মাসে এ পর্যন্ত জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১ হাজার ৯২ জন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, ‘গত মাসে ডায়রিয়া আক্রান্ত হয়ে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭ হাজার ৬শ’ ৭২জন রোগী। এর মধ্যে গত সপ্তাহে ভর্তি হয়েছেন ৮ হাজার ২০জন এবং গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১ হাজার ৫শ’ ১২জন রোগী। জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডায়রিয়ায় আক্রান্ত হয়ে বরিশালের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩২ হাজার ১৮৩ জন রোগী।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby