1. gazia229@gmail.com : admin :
বরিশালে এক সপ্তাহের ব্যবধানে বেড়েছে এলপিজি গ্যাসের দাম - BarishalNews24
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন

বরিশালে এক সপ্তাহের ব্যবধানে বেড়েছে এলপিজি গ্যাসের দাম

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ১৩০ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল নগরীতে এক সপ্তাহের ব্যবধানে এলপিজি গ্যাসের সিলিন্ডার প্রতি ২৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। শহরতলীতে সিলিন্ডারের দাম ৩শ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ ক্রেতাদের। হঠাৎ মূল্য বৃদ্ধিতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। খুচরা ব্যবসায়ীদের দাবি, পাইকারী ও আন্তর্জাতিক বাজারে মূল্য বৃদ্ধির ফলে দাম বেড়েছে।

মঙ্গলবার সরেজমিনে দেখা গেছে, বসুন্ধরা, ফ্রেস, বিএম-এর ১২ কেজি সিলিন্ডার বিক্রি হচ্ছে ১২৮০ থেকে ১৩০০ টাকায়। গত সপ্তাহে সিলিন্ডার প্রতি দাম ছিলো ১০৪০ থেকে ১০৭০ টাকার মধ্যে। তবে এলাকাভেদে এই দামের পার্থক্য দেখা গেছে।

নগরীর রূপাতলী এলাকার খুচরা বিক্রেতা ইমরান হোসেন জানান, সেপ্টেম্বর মাসেই এলপিজি গ্যাসের দাম বৃদ্ধির আভাস দিয়েছিলো কোম্পানীগুলো। সেই মাসেই ওমেরা, সেনাকল্যাণসহ কয়েকটি কোম্পানীর গ্যাসের দাম বেড়ে গেছে। তবে চলতি মাস থেকে সকল কোম্পানীর গ্যাসের মূল্য বৃদ্ধি পেয়েছে।

রূপাতলী বাজারের দোকানদার শহিদুল ইসলাম জানান, গ্যাসের সিলিন্ডার যে দামে কিনে আনেন তার চেয়ে ৪০ বা ৫০ টাকা লাভে তা বিক্রি করেন। গত সপ্তাহে কম দামে কিনেছিলেন বলে কম দামে বিক্রি করতে পেরেছেন। এই মাসে দাম বৃদ্ধি পাওয়ায় আর আগের মূল্যে গ্যাস পাওয়া যাচ্ছে না।

ক্রেতা আবদুর রাজ্জাক জানান, এভাবে গ্যাসের দাম বাড়তে থাকলে কাঠের চুলায় রান্না করতে হবে। দিন দিনে গ্যাসের দাম বাড়লেও বেতনতো বাড়ে না। তাই গ্যাসের দাম নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের কঠোর নজরদারীর দাবি জানান তিনি।

নগরীর এলপিজি গ্যাসের ডিলার বিসমিল্লাহ ট্রেডার্সের ম্যানেজার মো. মামুন জানান, কোম্পানি থেকে দাম বৃদ্ধি সংক্রান্ত চিঠি পেয়েছেন ৩০ সেপ্টেম্বর। সেই চিঠির প্রেক্ষিতে এক অক্টোরব থেকে দাম বৃদ্ধি করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24