1. gazia229@gmail.com : admin :
বরিশালে করোনা প্রতিরোধে মেট্রোপলিটন পুলিশের জনসচেতনতা - BarishalNews24
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৬:১৭ অপরাহ্ন

বরিশালে করোনা প্রতিরোধে মেট্রোপলিটন পুলিশের জনসচেতনতা

প্রতিবেদক:
  • প্রকাশকাল: রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ১৪৪ বার দেখা হয়েছে

বরিশাল নিউজ24 ডেস্ক:: করোনার প্রকোপ ঠেকাতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ফের মাঠে নেমেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। “মাস্ক পরার অভ্যেস, কোভিড মুক্ত বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে স্বাস্থ্যবিধি পালনে রোববার (২১ মার্চ) সকাল ১১টায় নগরীর অশ্বিনী কুমার হল প্রাঙ্গণে উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু হয়।

অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন) এনামুল হক কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোকতার হোসেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) রুনা লায়লা সহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অতিরিক্ত পুলিশ কমিশনার এনামুল হক এ সময় বলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ তাদের পেশাদারিত্ব ও জনসেবার মধ্য দিয়ে মানবিক পুলিশ ইউনিট হিসেবে ইতিমধ্যে বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। এই ধারা অব্যাহত রাখতে হবে। নিজেদেরকে সুরক্ষিত রেখে করোনার দ্বিতীয় ঢেউ সফলভাবে মোকাবেলায় পেশাদারিত্ব ছাপিয়ে জনগণের পাশে দাঁড়িয়ে মানবিক পুলিশিংকে দেশবাসীর কাছে আরো একবার তুলে ধরতে হবে।

এদিকে, একই সময় উপ-পুলিশ কমিশনার (উত্তর) মঞ্জুর রহমান কাউনিয়া থানাধীন বেলতলা খেয়াঘাট এলাকায় বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু করেছেন। একইভাবে মেট্রোপলিটনের অন্যান্য থানা এলাকায়ও বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু হয়েছে বলে জানা গেছে। বৈশ্বিক মহামারি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি পালনে দেশবাসীকে উদ্বুদ্ধ করতে ২১ মার্চ থেকে বাংলাদেশ পুলিশের সকল ইউনিটকে পূর্বের ন্যায় সারাদেশে একযোগে কাজ করার নির্দেশ দেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, গত বছর দায়িত্ব পালন করতে গিয়ে ১৮ হাজার ৮৪৪ জন পুলিশ সদস্য করোনা আক্রান্ত হয়েছিলেন। আর চলতি বছরের ২০ মার্চ পর্যন্ত ৩৬১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৭ জন। ‘আসুন সকলে মাস্ক পড়ি, একে অপরকে সুরক্ষিত রাখি, মাস্ক ব্যবহার করুন, নিজেকে বাঁচুন, অন্যকে বাঁচান এবং মাস্ক পড়ুন, সুস্থ থাকুন’ সকলকে সচেতন করা হয়। সদর রোডে বিভিন্ন মোড় প্রদক্ষিণ শেষে করোনা প্রকোপ ঠেকাতে জনসাধারনকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার এবং অপ্রয়োজনে ঘরের বাইরে না যাওয়ার আহ্বান জানান। পথচারী ও দোকানিদের মাঝে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক লিফলেট এবং বিভিন্ন যানবাহনে স্টিকার সাটিয়ে দেন পুলিশ কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby