1. gazia229@gmail.com : admin :
বরিশালে কর্মহীনদের পাশে গভীর রাতে খাদ্যসামগ্রী নিয়ে নগর আ-লীগ'র কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম - BarishalNews24
শনিবার, ১৫ মে ২০২১, ০১:০৯ অপরাহ্ন

বরিশালে কর্মহীনদের পাশে গভীর রাতে খাদ্যসামগ্রী নিয়ে নগর আ-লীগ’র কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম

প্রতিবেদক:
  • প্রকাশকাল: সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ৬৬ বার দেখা হয়েছে

আল আমিন গাজী::
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান দুই সপ্তাহ বিধিনিষেধ আরোপ করে নির্দেশনা দিয়েছে সরকার। এই বিধিনিষেধে কিছুটা বিপাকে পড়েছে বরিশালে দরিদ্র দিনমজুর, খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। তবে এসব অসহায় কর্মর্হীনদের মাঝে খাদ্যসামগ্রী নিয়ে গভীর রাতে বিভিন্ন সড়কে বিতরণ করেন বরিশাল মহানগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম।

জানা যায়, সারাদেশে সহ বরিশালে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউনে অসহায় হয়ে পরে নগরীর বিভিন্ন শ্রেনীর মানুষ। সেই অসহায় কর্মহীনদের দরজায়  গভীর রাতে খাদ্যসামগ্রী নিয়ে পাশে দাড়িয়েছেন বীর মুক্তিযােদ্ধা,বরিশাল জেলা আওয়ামীলীগের সাবেক কোষাধ্যক্ষ ও ১০নং ওয়ার্ডের বার বার নির্বাচিত সাবেক কমিশনার প্রয়াত মফিজুল ইসলাম ঝন্টুর ছেলে বরিশাল মহানগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম।

দেখাযায়, গত ৪দিন থেকেই তৌহিদুল ইসলামের নিজ গাড়িতে করে গভীর রাতে নগরীর বিভিন্ন সড়কে ফুটপাতে বসবাসকারী,রিক্সা চালক, হলুদ অটোরিক্সা চালক, লেবারশ্রমিকসহ বিভিন্ন পেশার মানুষের খাদ্যসামগ্রীসহ প্রায় ৩শত মানুষের মাঝে নগদ অর্থ প্রদান করে সহযোগীতা করে আসছে। তাছাড়া বরিশাল নগরীর ৫নং ওয়ার্ড পলাশপুর রহমানিয়া ক্বিরাতুল কুরআন হাফিজি মাদরাসা ও এতিমখানার ছাত্রদের কাছে ৫০কেজি চাল ও ৫০কেজি আলু বুজিয়ে দেন।

ডিসি অফিস সংলগ্ন ফুটপাতে বসবাসকারী পরিতোষ বাবু  বরিশাল নিউজ24 কে বলেন, এই লকডাউনে কেউ আমাদের এখন পর্যন্ত সাহায্য দেয় নাই। আওয়ামীলীগকে আমি পছন্দ করি। দলকে ভালোবাসি। আজ বরিশাল মহানগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম ভাইর পক্ষ থেকে চালসহ যাবতীয় খাদ্যসামগ্রী পেয়েছি। আমি চুন তৈরি করি। ফুটপাতেই বসবাস করি। আমাদের মেয়র মহোদয় সাদিক আবদুল্লাহ ও কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম ভাই ধন্যবাদ। এত রাতে আমাদের খাবার দেয়ার জন্য।

এছাড়াও ১০নং ওয়ার্ড রাজ্জাক স্মৃতি কলোনী, বরফকল, ভাটারখাল, ডিসি ঘাট, হিরণনগর কলেনীসহ বেশকিছু স্থানে এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।

এবিষয় বরিশাল মহানগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম বরিশাল নিউজ24 কে বলেন, দেশে গত বছরের মত এবারো মহামারি করোনা ভয়াবহ রূপ নিয়েছে। সারাদেশ লকডাউন রয়েছে। মানুষ অসহায় জীবনযাপন করছেন। সড়কে দেখলাম না খেয়ে রয়েছেন ফুটপাতে বসবাসরত মানুষেরা। আমার অবিভাবক বিসিসির জনপ্রিয় মেয়র ও নগর আওয়ামীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নির্দেশে নিজেরে সামর্থ্য অনুয়ায়ী খাদ্যসামগ্রী বিতরণ করেছি। আমার বাবা মফিজুল ইসলাম ঝন্টু তিনি বলেছিলেন অসহায় এতিম ও সাধারণ মানুষের পাশে সব সময় ছায়ার মত থাকবি। বাবার সেই কথা চিন্তু করে সাধারণ মানুষের মুখে এই মহামারিতে এক মুঠো খাবার তুলে দিতে পারলে মনটা আনন্দে ভরে যায়।এতিম,কর্মহীন,অসহায় মানুষেরা লকডাউনে খুব কষ্টে আছে শুনে তাদের পাশে সাহায্য নিয়ে দাড়ালাম। ওরা ঠিকমত খেতে পারলে আমিও আনন্দ পাই। আর আমি যতদিন বেঁচে আছি এতিম থেকে শুরু করে প্রতিটা অসহায় মানুষের পাশে আছি, থাকবো।তাছাড়া আমি চাই আমার মত যেন শহরের বিত্তশালীরা অসহায়দের পাশে এসে দাড়ায়।

উল্লেখ্য,গত বছরে মহামারি করোনা ভাইরাসের শুরু থেকে সরকারে লকডাউন ঘোষনার পরই ১০নং ওয়ার্ডের বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিত করতে তাদের মাঝে বিতরণ করা হয়েছে মাস্ক, হ্যান্ডগ্লাভস ও জীবানু নাশক স্প্রে । পাশাপাশি ৩ফুট দূরত্ব রেখে জনসচেতনতা মূলক মাইকিং করে চাল, আলু ,মুসরি ডাল, সয়াবিন তৈল, ছোলা বুটের ডাল, চিনি,ও ১টি করে সাবান প্রদানসহ প্রায় ৮শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের করেছেন বরিশাল মহানগর আওয়ামীলীগ কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম।

তাছাড়া করোনা থেকে সাধারণ মানুষদের সচেতন করতে ও কলোনীর ঘণবসতি মানুষদের কথা চিন্তা করে করোনা ভাইরাস লক্ষন পরিক্ষা করার জন্য ১০নং ওয়ার্ড বাসীর জন্য ( Non Contact IR Thermometer) টেষ্টিং কিট উপহার দিয়েছেন। এ মেশিনের মাধ্যমে মানুষের শরীরের জ্বর বা তাপমাত্র পরিক্ষা করা যাবে। করোনার আক্রান্ত রোগীর লক্ষণ বোঝা সহজ হবে এ মেশিন দিয়ে পরিক্ষা করলে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby