1. gazia229@gmail.com : admin :
বরিশালে কোস্টগার্ডের সাহসিকতার উচ্ছ্বসিত প্রশংসায় নগরবাসী,ভিডিও সহ - BarishalNews24
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৬:০১ অপরাহ্ন

বরিশালে কোস্টগার্ডের সাহসিকতার উচ্ছ্বসিত প্রশংসায় নগরবাসী,ভিডিও সহ

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ১৩৪ বার দেখা হয়েছে

আল আমিন গাজী :: বরিশালে কোস্টগার্ডের সাহসিকতায় প্রশংসা নগরবাসীর মুখে মুখে ছড়িয়ে পড়েছে।
আজ ২৭মার্চ বরিশালের কীতর্নখোলায় নৌকা বাইচ প্রতিযোগীতায় ৩টি বাইচ নৌকা নিয়ে প্রায় ২শতাধীক লোক নদীতে ডুবে যায়। পরবর্তীতে প্রায় ২০/৩০ জনকে নদীতে লাফিয়ে পড়ে উদ্ধার করেন বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিন জোনের কর্মকর্তা ও সদস্যরা।

জানাযায়, বরিশাল সিটি কর্পোরেশনের সহযোগিতায় এবং জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বরিশালের কীর্তনখোলা নদীতে নৌকা বাইচের আয়োজন করা হয়। বিকেল পৌনে ৫টায় কীর্তনখোলা নদীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু (দপদপিয়া) পয়েন্টে থেকে বাইচ শুরু হয়ে প্রায় ৩ কিলোমিটার দূরে নদী বন্দর পয়েন্টে গিয়ে শেষ হয়।

এসময় নদীতে বিভিন্ন নৌকা-ট্রলারে এবং নদীর তীরে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ নৌকা বাইচ উপভোগ করেন। একটি নারী দলসহ মোট ১০টি দল নৌকা বাইচে অংশগ্রহণ করে।

বাইচে অংশ নেওয়া ১০টি নৌকার মধ্যে ৩টি নৌকা ডুবে যায়। তবে কোস্টগার্ডের সদস্যরা দ্রুত উদ্ধার কার্যক্রম চালানোয় কেউ হতাহত কিংবা নিখোঁজ হয়নি।

কোস্টগার্ডের একটি সূত্র নাম প্রকাশে অনিচ্ছুক বরিশাল নিউজ 24কে বলেন, আমরা নদীতে সব সময়ই যে কোন পরিস্থিতিতে প্রস্তুত থাকি। বাইচ নৌকা ডুবি ঘটনায় সাথে সাথে আমাদের কোস্টগার্ড সদস্যরা নদীতে ঝাপিঁয়ে পড়ে । পরবর্তীতে ২০/৩০ জনকে উদ্ধার করা হয়। বাকিরা সাঁতার দিয়ে বিভিন্ন ট্রলারে উঠে।

এদিকে এঘটনায় কােস্টগার্ডের দক্ষিন জোনের কর্মকর্তা ও সদস্যদের সাধুবাদ জানান বরিশালবাসী।

তাছাড়া বাংলাদেশে নদী পথে মাদক উদ্ধার , জলদস্যু ও চাঁদাবাজ দমন সহ ইলিশ রক্ষায় বিশেষ ভূমিকা পালন করেন বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা।

অপরদিকে বাইচ এবং আতশবাজী উপলক্ষে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে মেট্রোপলিটন পুলিশ। এ কারণে কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই শেষ হয়েছে নৌকা বাইচ এবং আতশবাজী উৎসব। নৌকা ডুবিতেও কোনো ধরনের হতাহত হয়নি বলে জানান মেট্রো পলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

নৌকিবাইচ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও তার সহধর্মিণী লিপি আবদুল্লাহ, মেট্রো পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীর ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এবং সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby