1. gazia229@gmail.com : admin :
বরিশালে টিসিবির সয়াবিন তেল মিলবে ১০০ টাকায়! - BarishalNews24
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ন

বরিশালে টিসিবির সয়াবিন তেল মিলবে ১০০ টাকায়!

প্রতিবেদক:
  • প্রকাশকাল: সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১২১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক:
দেশে বেড়ে যাওয়া করোনভাইরাস সংক্রমণ ঠেকাতে চলমান কঠোর বিধিনিষেধে নিম্ন আয়ের মানুষের কাছে কম দামে পণ্য সরবরাহ নিশ্চিত করতে সোমবার থেকে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভ্রাম্যমাণ ট্রাকে বিক্রির কার্যক্রম শুরু করছে।

টিসিবি জানিয়েছে, ঈদকে সামনে রেখে রোববার থেকে বরিশালসহ সারা দেশে ৪৫০টি ট্রাকে করে কম দামে সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল বিক্রি শুরু হয়েছে। এ কার্যক্রম চলবে ২৯ জুলাই পর্যন্ত। এর মধ্যে ঈদুল আজহার ছুটিতে এ কার্যক্রম বন্ধ থাকবে। টিসিবি ছাড়াও খাদ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকেও ট্রাকে করে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করা হয়।

টিসিবির এবার ট্রাকে প্রতি কেজি চিনি ও মসুর ডাল ৫৫ টাকায় এবং প্রতি লিটার সয়াবিন তেল ১০০ টাকায় বিক্রি করবে। রাজধানীর বিভিন্ন বাজারে বর্তমানে এক কেজি প্যাকেটজাত চিনি ৭৮ টাকা ও খোলা চিনি ৭০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া বড় দানার মসুর ডাল প্রতি কেজি ৭০ থেকে ৭৫ টাকা, মাঝারি দানা ৮০ থেকে ৯০ টাকা এবং সরু দানার মসুর ডাল ১০০ থেকে ১১০ টাকায় বিক্রি হচ্ছে।

টিসিবি জানিয়েছে, প্রতি ট্রাকে থাকবে ৫০০ থেকে ৮০০ কেজি চিনি, সয়াবিন তেল ৮০০ থেকে ১ হাজার ২০০ লিটার ও মসুর ডাল ৩০০ থেকে ৬০০ কেজি। একজন ক্রেতা সর্বোচ্চ চার কেজি চিনি, দুই কেজি মসুর ডাল ও পাঁচ লিটার তেল কিনতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby