1. gazia229@gmail.com : admin :
বরিশালে বিশ্বের সর্ববৃহৎ বঙ্গবন্ধুর মানব লোগো প্রদর্শন,মেয়র সাদিকের প্রসংশায় দেশবাসী - BarishalNews24
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

বরিশালে বিশ্বের সর্ববৃহৎ বঙ্গবন্ধুর মানব লোগো প্রদর্শন,মেয়র সাদিকের প্রসংশায় দেশবাসী

প্রতিবেদক:
  • প্রকাশকাল: মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ১২৪ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক:  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার বিকেল ৫টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ১ লাখ ৫৮ হাজার স্কয়ার ফুট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন করে ৯ হাজার ৪শ’ ৮ জন মানুষ। হাতে খণ্ড খণ্ড ফ্রেম নিয়ে বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগো প্রদর্শনী হয়েছে। এমন আয়োজনে খুশী বরিশালবাসী। এটি সর্ববৃহৎ মানব লোগো বলে দাবি করেছে কর্তৃপক্ষ। বঙ্গবন্ধুর প্রতি সন্মান জানাতে এবং নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুকে ছড়িয়ে দিতেই এই আয়োজন করা হয়েছে বলে দাবি সিটি মেয়র সাদিক আবদুল্লাহ’র।

মঙ্গলবার বিকেল ৫টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে চূড়ান্তভাবে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন করে ৯ হাজার ৪শ ৮জন মানুষ। প্রদর্শনীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগোতে থাকা শব্দ ‘মুজিব শতবর্ষ, ১০০ এবং বঙ্গবন্ধুর অবয়ব (চেহারা)’ ফুঁটিয়ে তোলা হয়। প্রতিটি ১৬ বর্গফুটের প্রিন্ট করা পিভিসি কাঠের ৯ হাজার ৪শ’ ৮টি ফ্রেম তুলে ধরে প্রদর্শন করা হয় এই লোগো। মানব লোগোটি ১ হাজার ৩শ’ ৫০ ফুট দৈর্ঘ্য এবং প্রস্থ ছিলো ১ হাজার ৮শ’ ফুট। লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪শ’ স্কয়ার ফিট জুড়ে, বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফুট এবং মুজিব কোর্ট করা হয়েছে ১ হাজার ৯শ’ ২০ স্কয়ার ফুট জায়গা জুড়ে।

বঙ্গবন্ধু লোগোর আয়োজক প্রতিষ্ঠান সিটি করপোরেশনের ১ নম্বর প্যানেল মেয়র গাজী নাঈমুল হোসেন লিটু বলেন, এর আগে বাংলাদেশে সর্ববৃহৎ জাতীয় পতাকার লোগো হয়েছিলো ঢাকায় সেনা বাহিনীর ব্যবস্থাপনায় ১ লাখ ৭ হাজার ফুট আয়তনের। বরিশালে বঙ্গবন্ধু লোগো মানব প্রদর্শনী হয়েছে ১ লাখ ৮৫ হাজার স্কয়ার ফুট জায়গা জুড়ে। পৃথিবীতে এমন আয়োজন বিরল বলে দাবি তার। বরিশালে প্রদর্শিত বঙ্গবন্ধু লোগো মানব প্রদর্শনী বিশ্ব রেকর্ডের দাবি রাখে বলে জানান প্যানেল মেয়র লিটু।

সিটি মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, কোন রেকর্ড করার উদ্দেশ্যে নয়, রবং বঙ্গবন্ধুর প্রতি ভালবাসার নিদর্শন স্বরূপ হৃদয়ের গভীর থেকে এই বঙ্গবন্ধু লোগো মানব প্রদর্শন করা হয়েছে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু প্রেমে উজ্জীবিত করতেই এই আয়োজন করা হয়েছে বলে জানান মেয়র সাদিক আবদুল্লাহ।

পোষাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোষাকধারী পুলিশ অনুষ্ঠানের কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে বলে জানান কোতয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাস্থ্য বিধি রক্ষায় পুলিশ মাইকিং করে জনসাধারনকে মাস্ক পড়তে উদ্বুদ্ধ করে বলে জানান ওসি।

বঙ্গবন্ধু লোগো মানব প্রদর্শনকালে বঙ্গবন্ধু উদ্যানের মঞ্চে আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। এই আয়োজন দেখতে জেলা ও মহানগরীর বিভিন্ন স্থান থেকে অসংখ্য মানুষ ভিড় করে বঙ্গবন্ধু উদ্যানে। এই অনুষ্ঠানে মানুষের ব্যাপক অংশগ্রহণের কারণে বঙ্গবন্ধু উদ্যানে সরকারের স্বাস্থ্য বিধি চরমভাবে উপেক্ষিত হয়েছে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby