1. gazia229@gmail.com : admin :
বরিশালে স্বাস্থ্যবিধি ভুলে হাটবাজার মার্কেটে মানুষের ভিড় - BarishalNews24
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

বরিশালে স্বাস্থ্যবিধি ভুলে হাটবাজার মার্কেটে মানুষের ভিড়

প্রতিবেদক:
  • প্রকাশকাল: রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ৫০ বার দেখা হয়েছে
বরিশালে মানুষের ভিড়

নিজস্ব প্রতিবেদক::
করোনাভাইরাসের প্রকোপ রোধে আগামী ১৪ এপ্রিল থেকে দেশব্যাপী কঠোর লকডাউনের খবরে স্বাস্থ্যবিধি ভুলে কেনাকাটায় মেতেছে মানুষ। দেশের বিভিন্ন স্থানে হাটবাজার ও মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। ‘লকডাউনের’ মধ্যে দোকান মালিক ও কর্মচারীদের আন্দোলনের মুখে শুক্রবার থেকে স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখার ঘোষণা দেওয়া হয়। কিন্তু বেশিরভাগ জায়গায় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব তেমন একটা মানা হয়নি।

গাদাগাদি-ঠেলাঠেলি করে নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ অনেকেই সেরে ফেলছেন ঈদের কেনাকাটা। এদিকে ফের লকডাউনের খবরে ঢাকা ছাড়ছেন অনেকে। দূরপাল্লার যানবাহন বন্ধ থাকায় ছোট গাড়িতে ভেঙে ভেঙে দৌলতদিয়া-পাটুরিয়া ও শিমুলিয়া ঘাটে ভিড় করেন তারা।

নগরীর চকবাজার, পদ্মাবতী ও কাঠপট্টি বিপণিবিতানগুলোয় গাদাগাদি করে কেনাকাটা করছেন সাধারণ মানুষ। অধিকাংশ ক্রেতা মাস্ক পরলেও সামাজিক দূরত্ব মানছেন না। এ ছাড়াও সদর রোড, গির্জামহল্লা, লঞ্চঘাট ও বাসস্ট্যান্ডের ফুটপাতে ভিড় বেড়েছে। এসব এলাকার অস্থায়ী দোকানে সামাজিক দূরত্ব নিশ্চিত না-করেই চলছে কেনাকাটা। নগরীর কাশিপুর থেকে আসা ক্রেতা ফরিদা বেগম জানান, ঈদের কেনাকাটা করতে চকবাজারে এসেছেন। সামনে লকডাউন তাই এখনই ঈদের কেনাকাটা করতে বের হয়েছেন বলে জানান তিনি।

আরেক ক্রেতা বলেন, সামনে কঠোর লকডাউন। তাই রমজানের খাদ্যসামগ্রী কিনতে ঝুঁকি নিয়ে বাজারে এসেছেন। চকবাজারের বিপণিবিতানের বিক্রেতা মাহমুদ হাসান বলেন, গত ঈদেও আমরা ব্যবসা করতে পারিনি। এ বছরও মনে হয় সেই একই পরিমাণ ক্ষতি হবে। এই ক্ষতি কোনোভাবেই কাটিয়ে ওঠা সম্ভব নয় বলে দাবি তার।

বরিশাল জনস্বার্থ রক্ষা কমিটির সদস্যসচিব মানুওয়ারুল ইসলাম অলি বলেন, মানুষ ঈদের বাজার করতে শুরু করেছে। অনেক খাবারসহ বিভিন্ন মালামাল রিজার্ভ করছে। বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত কুমার বিশ্বাস বলেন, আমরা মানুষকে নানাভাবে সচেতন করেছি। এখন জরিমানা করা হচ্ছে। প্রতিদিনই অভিযান চলছে। আমরা সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি।

এদিকে লকডাউন চলাকালে শ্রমিকদের জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ ও খাদ্য রেশনিং চালুর দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সংগঠনের আহ্বায়ক ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে বক্তব্য দেন বাসদ জেলা শাখার সদস্যসচিব ডা. মনীষা চক্রবর্তী, শ্রমিক নেতা মানিক হাওলাদার, মিতা বেপারি, শহিদুল ইসলাম প্রমুখ।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby