1. gazia229@gmail.com : admin :
বরিশাল নগরীর অলিগলিতে অনেক মানুষের ভিড়, শিথিল হচ্ছে লকডাউন - BarishalNews24
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:২৫ অপরাহ্ন

বরিশাল নগরীর অলিগলিতে অনেক মানুষের ভিড়, শিথিল হচ্ছে লকডাউন

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৮৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বরিশালে ধীরে ধীরে শিথিল হচ্ছে লকডাউন। গত ৩ দিনের চেয়ে শনিবার (১৭ এপ্রিল) লকডাউনের চতুর্থ দিনে নগরীর রাস্তাঘাটে তুলনামূলক বেশি সংখ্যক রিকসা, মোটরসাইকেল এবং থ্রি-হুইলার চলাচল করতে দেখা গেছে। বাজারঘাটগুলোতেও আগের চেয়ে বেশি ভিড় দেখা গেছে। নগরীর বিভিন্ন এলাকায় অনেক দোকানপাট খুলেছে। এসব জায়গায় করোনা স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে। যদিও লকডাউন এবং স্বাস্থ্যবিধি কার্যকর করতে নগরীতে অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

করোনা সংক্রামন এড়াতে সরকারের ৭ দিনের কঠোর লকডাউনের শুরুটা মোটামুটি ভালোই ছিলো। কিন্তু গত ৪ দিনে অসহিষ্ণু হয়ে পড়েছেন অনেকে। শনিবার বরিশাল নগরীর বিভিন্ন এলাকায় এবং অলিগলিতে অনেক মানুষের ভিড় দেখা গেছে। রাস্তাঘাটে উল্লেখযোগ্য সংখ্যক রিকসা চলাচল করতে দেখা গেছে। পুলিশের চোখ এড়িয়ে ফাঁকি দিয়ে চলছে রিকসা, থ্রি-হুইলার, ব্যক্তিগত যান এবং মোটরসাইকেল। অলিগলিতে অনেক ব্যবসায়ী তাদের দোকান খুলেছেন। নগরীর প্রধান প্রধান বাজারগুলোতে গতকালও ছিলো উপচে পড়া ভিড়। এসব বাজারে উপেক্ষিত হয়েছে স্বাস্থ্যবিধি।

যদিও লকডাউন এবং স্বাস্থ্যবিধি রক্ষায় নগরীতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের দুটি ভ্রাম্যমান আদালত। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুশফিকুর রহমানের ভ্রাম্যমাণ আদালত ২ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান থেকে ৪ হাজার ৯০০ টাকা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাভেদ হোসেন চৌধুরীর ভ্রাম্যমাণ আদালত ৫ ব্যক্তি ও ৩ প্রতিষ্ঠান থেকে ৬ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করেন।
জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby