1. gazia229@gmail.com : admin :
বরিশাল শেবাচিমের করোনা ওয়ার্ডে আইসিইউ বেড বৃদ্ধি - BarishalNews24
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৪:০৭ অপরাহ্ন

বরিশাল শেবাচিমের করোনা ওয়ার্ডে আইসিইউ বেড বৃদ্ধি

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ৮৪ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক:: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে মুর্মূর্ষু রোগীর চিকিৎসা সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। করোনা ওয়ার্ডের আইসিইউ ইউনিটে আরও ৭টি বেড দেয়া হয়েছে মন্ত্রণালয় থেকে। এ নিয়ে শেবাচিমের করোনা ওয়ার্ডে আইসিইউ বেডের সংখ্যা ১৯টি। এছাড়া পটুয়াখালী জেলা হাসপাতালে ৫টি এবং ভোলা জেলা হাসপাতালে মন্ত্রণালয় থেকে ৩টি আইসিইউ বেড পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস। এ নিয়ে বরিশাল বিভাগে বর্তমানে আইসিইউ বেডের সংখ্যা দাড়ালো ২৭টিতে।

ডা. বাসুদেব কুমার দাস আরও জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় সারা দেশের সব জেলা সদর হাসপাতালে আইসিইউ বেড স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। এর অংশ হিসেবে বরিশাল শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডের জন্য ৭টি, পটুয়াখালী সদর হাসপাতালের জন্য ৫টি এবং ভোলা সদর হাসপাতালের জন্য ৩টি আইসিইউ পাঠানো হয়েছে মন্ত্রণালয় থেকে। বিভাগের অপর ৩ জেলা বরগুনা, পিরোজপুর ও ঝালকাঠী সদর হাসপাতালেও পর্যায়ক্রমে আইসিইউ বেড দেয়ার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

এদিকে চলতি মাসের মধ্যেই শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডের দুটি লিফট চালু, সিড়ি সংস্কার এবং জনবল সংকট সমস্যার সমাধান হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। তিনি বলেন, হাসপাতালের জনবল সংকটসহ যাবতীয় সমস্যার কথা মন্ত্রনালয়ে তুলে ধরা হয়েছে।
এছাড়া ডাক্তার, টেকনোলজিস্ট এবং টেকনিশিয়ান স্বল্পতার কথাও মন্ত্রনালয়ে জানানো হয়েছে। মন্ত্রনালয় থেকে শিঘ্রই ৯৪ জন পরিচ্ছন্ন কর্মী নিয়োগ দেয়ার কথা জানানো হয়েছে। অন্যান্য জনবলও দ্রুত নিয়োগ করার প্রতিশ্রুতি দিয়েছে মন্ত্রনালয়। করোনা ওয়ার্ডে মানুষের দানে পাওয়া ২৩টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা চালু রাখার পাশাপাশি ওই ওয়ার্ডটিতে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ ব্যবস্থা চালু করা কথা বলেন জেলা প্রশাসক।

এছাড়া করোনকালীন সময়ে হাসপাতালের বর্জ্য অন্যত্র না নিতে পাড়লেও হাসপাতাল কম্পাউন্ডের মধ্যে গর্ত করে বি্লচিং পাউডার দিয়ে যাবতীয় বর্জ্য সেই গর্তে ফেলার ব্যবস্থা করতে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby