1. gazia229@gmail.com : admin :
বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের মর্যাদা লাভ করায়, বরিশালে আওয়ামীলীগের আনন্দ মিছিল - BarishalNews24
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের মর্যাদা লাভ করায়, বরিশালে আওয়ামীলীগের আনন্দ মিছিল

প্রতিবেদক:
  • প্রকাশকাল: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের মর্যাদা লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বরিশালে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

রবিবার ২৭ ফেব্রুয়ারী সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বরিশাল মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। এসময় দলীয় নেতাকর্মী এবং সমর্থকদের অংশগ্রহণে আনন্দ মিছিলটি জনস্রতে পরিনত হয়।

সন্ধ্যায় সদর রোডস্থ শহীদ সোহেল চত্ত্বরে দলীয় কার্যালয়ের সামনে থেকে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল বের করা হয়।

মিছিলটির নেতৃত্ব দেন বরিশাল সিটি কর্পোরেশনের জনপ্রিয় মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন, আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসাইন, গোলাম সরোয়ার রাজিব, কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস,

বরিশাল জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সুমন সেরনিয়াবাতসহ মহানগরীর ৩০টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক, ওয়ার্ড কাউন্সিলর, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌর মেয়রসহ আওয়ামী লীগ ও সঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে দলীয় কার্যালয় থেকে বের হওয়া মিছিলটি সদর রোড, লাইন রোড, চকবাজার এবং ফজলুল হক এভিনিউ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এসময় মিছিলের অগ্রভাগে ছিলেন বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এর আগে নগরীর বিভিন্ন ওয়ার্ড এবং জেলার বিভিন্ন উপজেলা ও পৌরসভার নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল সহকারে দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি ২০২১ জাতিসংঘের ‘কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (পিসিপি) এর ত্রি-বার্ষিক মূল্যায়নের পর এলডিসি থেকে উত্তরণের চূড়ান্ত সুপারিশ লাভ করে বাংলাদেশ।

সিডিপি তিনটি সূচকের ভিত্তিতে এলডিসি দেশ থেকে উত্তরণের বিষয়টি পর্যালোচনা করে। আর বাংলাদেশ তিনটি সূচকেই শর্ত পূরণ করে এগিয়ে যাওয়ায় জাতিসংঘের সিডিপি এ সিদ্ধন্ত গ্রহণ করে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby