1. gazia229@gmail.com : admin :
বিটিভির পরিচয় ভুয়া সাংবাদিকসহ তিনজন গ্রেপ্তার - BarishalNews24
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৩৫ পূর্বাহ্ন

বিটিভির পরিচয় ভুয়া সাংবাদিকসহ তিনজন গ্রেপ্তার

প্রতিবেদক:
  • প্রকাশকাল: রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ১৩৮ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক::  কুমিল্লার দেবিদ্বারে তিন ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দুপুরে উপজেলার বরকামতা ইউনিয়নের নবিয়াবাদ উচ্চ বিদ্যালয়ের ভিতর তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ক্যামেরা, ট্রাইপট, বিটিভি ও আইবিএন’র লোগো উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, মুন্সিগঞ্জ জেলার সিরাজদীখাঁন উপজেলার হাজীগাঁও এলাকার মো. আনোয়ার হোসেনের ছেলে শেখ নাদিম হোসেন নিলয়, ঢাকার গোপীবাগ এলাকার ৯২ আরকে মিশন রোডের মৃত আকবর হোসেনের ছেলে মো. আনোয়ার হোসেন ও ডেমরা থানার কোনাপাড়া এলাকার মো. সেলিম মিয়ার ছেলে সাজিদ হোসেন সাজু।

গ্রেফতারকৃতরা বিটিভির সাংবাদিক পরিচয় দিয়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠান পরিচালনার নামে চাঁদাবাজি করতে গিয়েছিলেন। পরে স্থানীয়দের সন্দেহ হলে তারা কুমিল্লা জেলা বিটিভি প্রতিনিধি মোসা. রাবেয়া আক্তারের সাথে যোগাযোগ করলে তিনি তাদের ভুয়া শনাক্ত করে পুলিশ খবর দেয়। রবিবার সন্ধ্যা ৭টায় বিটিভির ক্যামেরা পারসন মো. ফয়সাল আহাম্মদ বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে দেবিদ্বার থানায় একটি মামলা দায়ের করেন।

বিটিভির কুমিল্লা জেলা প্রতিনিধি মোসা. রাবেয়া আক্তার জানান, অভিযুক্তরা গত কয়েকমাস ধরে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)’র লোগো ব্যবহার করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদাবাজী করে আসছে। এর আগে তাঁরা বিশ্বাস অর্জনের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের কাছে বিটিভি নামে একটি ইমেইল থেকে মেইল পাঠানোর মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানে প্রোগ্রামের অনুমতি নেয়। অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

নবীয়াবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম কিবরিয়া ভূঁইয়া জানান, উপজেলা শিক্ষা অফিস থেকে একটি পত্র পেয়ে বিদ্যালয়ে তাদের প্রোগাম করার সুযোগ দেই। পরে তাদের গতিবিধি সন্দেহ হলে স্থানীয় কয়েকজন বিটিভির জেলা প্রতিনিধিকে ফোন করলে তাঁরা যে ভুয়া প্রমাণিত হয়। পরে পুলিশ এসে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম আলি জিন্নাহ বলেন, অভিযুক্তরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন মূলক প্রামাণ্য অনুষ্ঠান ‘বঙ্গবন্ধু বাংলাদেশ’ নামে একটি অনুষ্ঠান পরিচালনা করবেন মর্মে অফিসের মেইলে একটি চিঠি পাঠান। পরে আমি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়ে অনুষ্ঠানে সহযোগিতা করার জন্য বলি, তাঁরা ইতোমধ্যে কয়েকটি স্কুলে গিয়ে প্রোগ্রাম করেছে। পরে যখন জানতে পেরেছি, তাঁরা ভুয়া সাংবাদিক সাথে সাথে শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়ে অনুষ্ঠান থেকে বিরত থাকতে বলেছি।

অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর বলেন, বিটিভির লোগোসহ ভুয়া সাংবাদিক তিনজনকে আটক করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে প্রতারণা করে অর্থ আদায় ও চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। সোমবার তাদের আদালতে প্রেরণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Bengali Bengali English English