1. gazia229@gmail.com : admin :
ভারতীয় নাগরিকের কাছেও বঙ্গবন্ধু একজন বীর, নরেন্দ্র মোদি - BarishalNews24
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন

ভারতীয় নাগরিকের কাছেও বঙ্গবন্ধু একজন বীর, নরেন্দ্র মোদি

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৫৩ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি  । বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ বুধবার নরেন্দ্র মোদি টুইট করেন। তিনি বাংলা ও ইংরেজি উভয় ভাষায় পৃথকভাবে এই টুইট করেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর টুইটে লিখেছেন, ‘মানবাধিকার ও স্বাধীনতার রক্ষক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে তাঁর প্রতি আমার আন্তরিক শ্রদ্ধা। সব ভারতীয় নাগরিকের কাছেও তিনি একজন বীর হিসেবে গণ্য হন।’

ঐতিহাসিক মুজিব বর্ষ উদ্‌যাপন উপলক্ষে চলতি মাসের শেষের দিকে বাংলাদেশ সফরে আসতে পারা তাঁর জন্য সম্মানের বিষয় বলে টুইটে উল্লেখ করেন নরেন্দ্র মোদি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২৬ মার্চ ঢাকায় আসবেন বলে সংবাদ সংস্থা বাসস জানায়।

বঙ্গবন্ধুর জন্মদিন আর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনের অনুষ্ঠান ‘মুজিব চিরন্তন’ শুরু হচ্ছে আজ বুধবার।

বাংলাদেশের জনগণের সঙ্গে ১০ দিনের এই উৎসবে ঢাকায় সশরীর হাজির হচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে, মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ, নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি ও ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

এ ছাড়া চীনের প্রেসিডেন্ট সি চিন পিং, জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চুং স্যু-কুয়েন, কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন, ওআইসির মহাসচিব ইউসেফ আহমেদ আল-ওথাইমিন এবং পোপ ফ্রান্সিস ভার্চ্যুয়ালি মুজিব চিরন্তনের অনুষ্ঠানে অংশ নেবেন। দেবেন ভিডিও বার্তা।

জাতীয় প্যারেড গ্রাউন্ডে ১০ দিনের অনুষ্ঠানে প্রতিদিন থিমভিত্তিক নানা আয়োজন থাকছে। এগুলোর মধ্যে পাঁচ দিন দক্ষিণ এশিয়ার শীর্ষ নেতারা বিশেষ অতিথি হয়ে বক্তৃতা দেবেন। বক্তৃতা করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া বাকি পাঁচ দিন ভিডিও বক্তৃতা দেবেন বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষ নেতা ও আন্তর্জাতিক সংস্থার প্রধান নির্বাহীরা। প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby