1. gazia229@gmail.com : admin :
ভোলা-ভেদুরিয়া স্প্রিডবোট ঘাটে চাঁদা না দেওয়ায় শ্রমিকের উপর হামলা অভিযোগ - BarishalNews24
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন

ভোলা-ভেদুরিয়া স্প্রিডবোট ঘাটে চাঁদা না দেওয়ায় শ্রমিকের উপর হামলা অভিযোগ

প্রতিবেদক:
  • প্রকাশকাল: মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ১২০ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল থেকে ভোলার উদ্দেশ্য ছেড়ে যাওয়া স্প্রিডবোট ভেদুরিয়া ঘাট দিলে লাইন ইনচার্জ ও যুবলীগ নেতা দাবীদার হেলালের হাতে গত সোমবার (২০ডিসেম্বর) বিকাল আনুমানিক ৪ ঘটিকা সময় হামলার শিকার হন বরিশাল থেকে ছেড়ে যাওয়া স্প্রিডবোডের চার শ্রমিক।

স্থানীয় সুত্রে জানা যায়, বরিশাল থেকে ভোলা (ভেদুরিয়া ঘাটে স্প্রিডবোড ঘাট দিলেই ২০০ থেকে ৩০০ টাকা চাঁদা দিতে হয় যুবলীগ নেতা দাবীদার হেলাল তার বড় ভাই বেল্লাল, লাইন ইনচার্জ মনজু, মিলনকে।

গত সোমবার বরিশাল থেকে ভেদুরিয়া ঘাটে চারটি স্প্রিডবোড ঘাট দিলেই মিলন নামে এক ব্যক্তী বোড প্রতি ২০০ টাকা দাবি করলে। টাকা না দেওয়া কথা বলায় মিলনসহ ১০/১৫ জন মিলে, চার স্প্রিডবোড শ্রমিকের সাথে কথার কাটাকাটি হলে তাদের উপর আতর্কীত ভাবে হামলা চালায়, ভেদুরিয়া ঘাটের বেল্লাল, মিলন, লাইন ইনচার্জ মনজু, হেলাল সহ একাধিক ব্যক্তী।

এসময় চার শ্রমিকের ডাক চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসলে তাদের ছেড়ে দিয়ে চলে যায়, আর বলেন তোদের স্প্রিডবোড আটকিয়ে রাখলাম তোদের কোনো বাপ থাকলে তাদেরও নিয়ে স্প্রিডবোড নিতে আয়। তোরা আর বরিশাল থেকে স্প্রিডবোড নিয়ে ভেদুরিয়া ঘাটে আসলে তাও আটকে রাখা হবে।

এসময় বরিশালের স্প্রিডবোডের চার শ্রমিক হামলায় শিকার হয়ে বরিশাল এসে তাদেরকে -শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে ভর্তি হয়।

ভোলা -ভেদুরিয়া বি আই ডব্লিউ টিএ এর ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে দেখা হলে তিনি জানায়, বিষয়টি আমি শুনছি এটা স্প্রিডবোড মালিক ও শ্রমিকদের বিষয় এখানে আমাদের কোনো ঘাটের বিষয় নয়। তাই তাদের বলে দিয়েছি উভয়পক্ষ এক হয়ে আপোষ মীমাংসা হয়ে যেতে। তা নাহলে ছোটো খাটো বিষয় নিয়ে বিশাল ধরনের হামলা মামলার শিকারের আসংক্খা রয়েছে। এবিষয়ে ভোলা-ভেদুরিয়া পুলিশ ফাঁড়ীর ইনচার্জের সাথে মুঠোফোনে একাধিকবার কল দিলেও সংযোগ বিচ্ছিন্ন পাওয়া যায়।

ভোলা ভেদুরিয়া ঘাটের মোঃ হেলাল এর সাথে কথা হলে তিনি জানায়, আমি বিষয়টি শুনছি, যখন মারধরের ঘটনা ঘটেছে তখন আমি পটুয়াখালী যুব লীগের প্রোগ্রামে ছিলাম। বরিশালের স্প্রিডবোড লাইন ইনচার্জ বলেন, আমরা বরিশাল থেকে ভোলা ভেদুরিয়া ঘাটে দীর্ঘদিন ধরে ঘাট দেই ও ভোলা থেকে বরিশালে যাত্রী আনতে কখনো টাকা পয়সা দেইনি। তাঁরাও ভোলা থেকে বরিশাল যাত্রী নিয়ে আসেন ও যাত্রী নিয়ে ভোলা যায়। তাদের কোনো টাকা পয়সা ঘাটে দিতে হয় না।আর আমরাও দেই না। তবে বিষয়টি খতিয়ে দেখে অপরাধী যতই শক্তি সালি হোক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Bengali Bengali English English