1. gazia229@gmail.com : admin :
লকডাউনে খাদ্যসামগ্রী নিয়ে এতিমদের পাশে মহানগর আ-লীগ'র কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম - BarishalNews24
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০২:১৮ অপরাহ্ন

লকডাউনে খাদ্যসামগ্রী নিয়ে এতিমদের পাশে মহানগর আ-লীগ’র কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ১৭৬ বার দেখা হয়েছে

আল আমিন গাজী:: চতুর্মুখী চাপে দিশেহারা হয়ে পড়েছে বরিশালে বসবাস করা সাধারণ মানুষ। করোনা, লকডাউন, ডায়েরিয়া, নিত্য পণ্যের দাম ঊর্ধ্বগতিসহ সবকিছু মিলে অতিষ্ঠ হয়ে উঠেছে জনসাধারণের স্বাভাবিক জীবন । দেশে চলছে মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব। করোনা প্রতিরোধে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য বিভাগ । জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে গত ১৪ এপ্রিল থেকে সরকারী নিদেশর্না অনুযায়ী চলমান ২ সপ্তাহ সারাদেশ লকডাউন করেছে সরকার। এমন অবস্থায় রিক্সা চালক থেকে শুরু করে মাদরাসার এতিমরা পর্যন্ত অনাহারে জীবন যাপন করছে।

লকডাউনে সেই এতিমদের কথা চিন্তা করে তাদের পাশে খাদ্যসামগ্রী নিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বীর মুক্তিযােদ্ধা,বরিশাল জেলা আওয়ামীলীগের সাবেক কোষাধ্যক্ষ ও ১০নং ওয়ার্ডের বার বার নির্বাচিত সাবেক কমিশনার প্রয়াত মফিজুল ইসলাম ঝন্টুর ছেলে বরিশাল মহানগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম।

গতকাল রাত ৯টার সময় বাগানস্থ তার বাস ভবনে বরিশাল নগরীর ৫নং ওয়ার্ড পলাশপুর রহমানিয়া ক্বিরাতুল কুরআন হাফিজি মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের কাছে চাল ও আলুর বস্তা বুজিয়ে দেন।

এসময় উপস্থিত ছিলেন, বরিশাল মহানগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম, ১০নং ওয়ার্ড আ-লীগ নেতা, মাহবুব ইসলাম রোমান, মোস্তাফিজুর রহমান সুমন, লিটু জেমস, রিয়াজ হোসেন, আসাদুজ্জামান, কাজী জুয়েল, আল আমিন গাজী প্রমূখ।

সূত্রে জানা যায়, কয়েক বছর আগে একটি ভাড়া বাড়িতে ছিল এ এতিমখানা ও মাদ্রাসাটি। বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ (মন্ত্রী) হস্তক্ষেপে জেলা পরিষদের মাধ্যমে ১৫ লাখ টাকা অনুদান পায় মাদ্রাসাটি। সেই অনুদান দিয়ে জমি ক্রয়সহ চারতলা ভিত্তির ওপর ১ তলা ভবনসহ অন্যান্য স্থাপনার কাজ সম্পন্ন করা হয়েছে।

শুধু তাই নয় অর্থের অভাবে না খেয়ে জীবন-যাপন করছে শতাধিক এতিম শিশু। মাদ্রাসায় চাল-ডাল না থাকায় দুপুরে মুড়ি খেয়ে বেঁচে আছে এতিমরা। অন্য দিকে মাদ্রাসার কাজও বন্ধ। মাদ্রাসার পরিচালক টাকার চিন্তায় হতাশ হয়ে পড়ছে। পরে মুড়ি নয়তো, একবেলা খেয়ে দিন কাটছে এতিমদের। এ সংক্রান্ত একটি প্রতিবেদন বরিশাল নিউজ24 এর প্রকাশিত হয়। পরবর্তীতে সেই প্রকাশিত নিউজ দেখে এতিম শিশুদের পাশে ১মাসের খাদ্য সামগ্রী নিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন তৌহিদুল ইসলাম। সেই থেকে প্রতিমাসে এতিমদের কথা চিন্তা করে মাদ্রাসায় সহযোগিতার করে আসছেন তিনি।

এবিষয় বরিশাল মহানগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম বরিশাল নিউজ24কে বলেন, দেশের গতবছরের মত এবারো মহামারি করোনা ভয়াবহ রূপ নিয়েছে। সারাদেশ লকডাউন রয়েছে। আমার বাবা মফিজুল ইসলাম ঝন্টু তিনি বলেছিলেন অসহায় এতিম ও সাধারণ মানুষের পাশে সব সময় ছায়ার মত থাকবি। বাবার সেই কথা চিন্তু করে সাধারণ মানুষের মুখে এই মহামারিতে এক মুঠো খাবার তুলে দিতে পারলে মনটা আনন্দে ভরে যায়। এতিমরা লকডাউনে খুব কষ্টে আছে শুনে এতিমদের পাশে সাহায্য নিয়ে দাড়ালাম। ওরা ঠিকমত খেতে পারলে আমিও আনন্দ পাই। আর আমি যতদিন বেঁচে আছি এতিম থেকে শুরু করে প্রতিটা অসহায় মানুষের পাশে আছি থাকবো।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby