1. gazia229@gmail.com : admin :
শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি : চরমোনাই পীর - BarishalNews24
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি : চরমোনাই পীর

প্রতিবেদক:
  • প্রকাশকাল: মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ১১৬ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক :: অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার ষড়যন্ত্রের নীলনকশা বাস্তবায়নে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না বলে দাবি করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। শিগগিরই শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন দলটির নেতারা। মঙ্গলবার (৩১ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে আয়োজিত মানববন্ধনে এ দাবি করে দলটি। এ সময় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আগামী ২ সেপ্টেম্বর সারাদেশে মানববন্ধনেরও ঘোষণা দেওয়া হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, সবকিছু খুলে দিয়ে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কোনও যৌক্তিকতা নেই। কিন্তু নানা অজুহাতে সেটা করা হচ্ছে। কারণ সরকার অবৈধ ক্ষমতায় টিকে থাকার ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, করোনা যে সব মহামারি আকারে ছিল, সে সব দেশেও এখন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা। ভারতে অধিকাংশ খোলা, পাকিস্তানেও খোলা। দেশেও বিভিন্ন মহল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে বলেছে। তারা বলছে, শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে কোনও বাঁধা নেই। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংস করা হচ্ছে। অভিভাবকরা তাদের সন্তান নষ্ট হচ্ছে বলে চিন্তিত। সারাদিন গেমস, খারাপ চিত্র দেখছে শিক্ষার্থীরা। আমরা এতদিন ভালোভাবে সরকারকে বলেছি শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে। সেটা তারা শোনেনি। এখন আমরা আন্দোলনে নেমেছি। প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য রক্ত দেবো। কিন্তু এসব প্রতিষ্ঠান খুলে ছাড়বো।

এ সময় অতি তাড়াতাড়ি শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জোর দাবি জানানো হয় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর পক্ষ থেকে। নতুবা শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও করারও হুমকি দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24