1. gazia229@gmail.com : admin :
শিবির জামায়াতের হাত শক্তিশালী করার জন্য বিসিক মালিক সমিতির কমিটি পুনর্গঠন! (১ম পর্ব) - BarishalNews24
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন

শিবির জামায়াতের হাত শক্তিশালী করার জন্য বিসিক মালিক সমিতির কমিটি পুনর্গঠন! (১ম পর্ব)

প্রতিবেদক:
  • প্রকাশকাল: রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ৩০২ বার দেখা হয়েছে

..শিবির জামায়াতের সক্রিয় নেতাদের নিয়ে বিসিক মালিক সমিতির কমিটি পুনর্গঠন ।

..বিসিক থেকে সরকারী বিরোধী অর্থ দেয়ার অভিযোগ
..জামায়াতের হাত শক্তিশালী করা জন্য দফায় দফায় বিসিকে বৈঠক
..আবারো মাথাচড়া দিয়ে উঠছে শিবির ও জামায়াতের নেতারা!

আল আমিন গাজী:: বরিশাল বিসিক শিল্প নগরীতে নিষিদ্ধ রাজনৈতিক দল জামায়াতে ইসলামের দুই সক্রিয় নেতাকে নিয়ে মালিক সমিতির কমিটি গঠন করেছে ফরচুন সুজ লিমিটেডের স্বত্বাধিকারী মোঃ মিজানুর রহমান। এদিকে জামায়াত পন্থী এই নেতাদের নিয়ে কমিটি গঠন করায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় শিল্প মালিকরা।

বরিশালের জামায়াত ইসলামের থানা আমির মোঃ শাহআলমকে সাংগঠনিক সম্পাদক ও আঞ্চলিক রুকন নাসির উদ্দীনকে দপ্তর সম্পাদক পদ দিয়ে মালিক সমিতিতে স্থান করে নিয়েছেন।

 

ছবি ক্যাপশন: সরকাররে বিপক্ষে ব্যানার করে দোয়া অনুষ্ঠান করেন তৎকালীন  শিবিরের বরিশাল মহানগর শাখার সাধারণ সম্পাদক নাছির উদ্দিন 

বিসিক গোপন সূত্র জানায়, জামায়াতের নিরাপদ অভয়াশ্রমে পরিনত হয়েছে বরিশাল বিসিক শিল্প নগরী। বরিশালে আওয়ামীলীগের নেতৃত্ব ধ্বংস করতে অতিসূক্ষ্মভাবে মালিক সমিতির নাম দিয়ে জামায়াতের শক্ত ঘাটি তৈরির গোপন মিশন পক্রিয়াধীন রয়েছে। রাতের আধারে জামায়াত নেতাদের সমাগম হয় বরিশাল বিসিকে। বিসিক শিল্প মালিকদের সাইনবোর্ড লাগিয়ে প্রকাশ্যে জামায়াতের গোপন মিশন বাস্তবায়নের কাজ চালিয়ে যাচ্ছে এই নেতারা ।

তবে সারাদেশে নৈরাজ্য সৃষ্টিকারী একাধীক জামায়েত নেতা কিভাবে কমিটিতে ভালো পদ পেল। এমনটি প্রশ্ন নগরবাসীর মাঝে।

স্থানীয় শিল্প মালিক সূত্র জানায়, বরিশাল বিসিক শিল্প নগরীতে আসা মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ৭১ কোটি টাকা বরাদ্দের কাজও করছে এই মালিক সমিতির নেতারা। বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠানের সাইনবোর্ড ব্যবহার করে গোপনে নিন্ম মানের সামগ্রী দিয়ে কাজ করছেন ঠিকাদারি প্রতিষ্ঠানেরও তার গঠিত মালিক সমিতির সদস্যরা। এমনকি মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের টাকার পরিবর্তে নিজেদের পকেটের টাকায় কাজ করাচ্ছেন বলে গুজব ছড়াচ্ছেন এই নেতারা।

অনুসন্ধানে দেখাযায়, তৎকালীন বিএনপি সরকারের আমলে ত্রাসের রাজত্ব কায়েক করেছন এই শিবির নেতারা। পরবর্তীতে বরিশালেসহ সারাদেশে জ্বালাও পোড়াও ,মানুষ হত্যাসহ নানা ধরনের নৈরাজ্য চালিয়েছে এই শাহআলম, নাছির। আর বর্তমানে কিছু আ-লীগ নেতােদর কাধে ভর করে ফরচুর মিজানের সাথে যুক্ত হয়ে বিসিক থেকে শিবির ও জামায়াতের হাত শক্ত করা জন্য এই বির্তকিত কমিটি গঠন করা হয়েছে।


বিসিকের কাজে অনিয়মের খবর শুনে ১৬ ই মার্চ মঙ্গলবার বিসিক পরিদর্শনে আসেন জেলা প্রশাসক মোঃ জসীমউদ্দীন হায়দার। পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানান, বহু বছরের পুরাতন ও ৩ নাম্বার ইট ও মানহীন সামগ্রী দিয়ে করা হয়েছে রাস্তার কাজ । বিসিকের রাস্তার নির্মান কাজ দেখে হতাশা প্রকাশ করেন তিনি। এমনকি মানহীন সামগ্রী দিয়ে তৈরি রাস্তা পুনরায় সঠিকভাবে নির্মাণ না করলে ঠিকাদারদের বিল আটকে দেয়ার কথা স্পষ্ট জানিয়ে দেন এই জেলা প্রশাসক।

বিসিকের বরাদ্দের অর্থ হরিলুটের সংবাদ এর আগেও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলেও এর কোন প্রতিকার করেনি বিসিক কর্তৃপক্ষ। উন্নয়ন কাজে ত্রুটির কথা স্বীকার করে নিজেকে এই কাজে নতুন জানিয়ে দায় এড়িয়ে যান প্রকল্প পরিচালক মোঃ জালিস মাহমুদ সানি।

বিসিকের নতুন মালিক সমিতির আহ্বায়ক ওয়ালী মোহাম্মদ খান শাওন জানান, মিজান সাহেব জামাতের সক্রিয় নেতাদের নিয়ে কমিটি বানিয়ে বিসিকের অর্থ হরিলুটের মিশন করেছেন। বিসিকের বরাদ্দের অর্থ ও বিসিককে জামাতের ঘাটিতে পরিণত হওয়ার হাত থেকে রক্ষার জন্যই আমি সহ প্রায় অর্ধ শতাধিক শিল্প মালিকরা বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ভাইয়ের দারস্থ হয়েছি। কিন্তু দুঃখের সহিত জানাতে হচ্ছে জামায়াতের এই কমিটিকে সমর্থন করছে স্থানীয় আ’লীগের উচ্চ পদস্থ কিছু নেতা ও আইন শৃঙ্খলা বাহিনীর কিছু কর্মকর্তারা। কিন্তু বরিশাল বিসিককে জামায়াতের ঘাটিতে পরিণত করার ষড়যন্ত্র ঠেকাতে প্রতিরোধ গড়ে তুলেছে শিল্প মালিকরা।

এ বিষয়ে বিসিক মালিক সমিতির নতুন সাধারণ সম্পাদক ইব্রাহিম খান জানান, অনাস্থা দিয়ে কমিটির কিছু সদস্যদের পদত্যাগের পরে পুনরায় সঠিকভাবে কমিটি গঠন করা হয়েছে। এ সময়ে নতুন কমিটিতে শাহ আলমকে সাংগঠনিক সম্পাদক ও নাসির উদ্দীন কে দপ্তরের দায়িত্ব দেওয়ার কথা স্বীকার করেন। নতুন সদস্যদের জামায়াতের সাথে সম্পৃক্ততার প্রশ্ন করতেই তিনি কলটি কেটে দেন

ছবি ক্যাপশন:: বিসিক মালিক সমিতির চেয়ারম্যান মিজানুর রহমানের অফিসে মালিক সমিতির বিসিক নতুন সেক্রেটারি ইব্রাহিম ও সাংগঠনিক শাহ আলম

মালিক সমিতির সাবেক সভাপতি আলমগীর হোসেন আলম জানান, জামায়াতের নেতাদের নিয়ে বিসিকে আসা বরাদ্দকৃত অর্থ হরিলুট করায় আমরা আজ বাধ্য হয়ে নতুন মালিক সমিতি তৈরি করেছি। মিজান ও তার সহযোগীদের বিচারের জন্য প্রশাসনের কাছে জোড় দাবি জানাচ্ছি আমরা।

মালিক সমিতিতে থাকার কথা অস্বীকার করে মোঃ শাহআলম জানান, বিসিক মালিক সমিতির আমি কেউ না। আমি কোন সাংগঠনিক সমস্যায় নিজেকে জরাতেও চাইনা।

 

এ বিষয়ে জানতে মিজানুর রহমানের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি তা রিসিভ করেননি।

বরিশালে বিসিক শিল্প নগরীকে জামায়াত পন্থী কমিটির আগ্রাসনের হাত থেকে রক্ষায় প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের হস্তক্ষেপ কামণা করেছে স্থানীয় শিল্প মালিকরা।

আরো ডকুমেন্টসহ আসছে আগামী অনুসন্ধানী পর্বে, চোখ রাখুন বরিশাল নিউজ 24

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby