1. gazia229@gmail.com : admin :
সম্পর্ক ভেঙে যায় যেসব কারণে - BarishalNews24
শনিবার, ১৯ জুন ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

সম্পর্ক ভেঙে যায় যেসব কারণে

প্রতিবেদক:
  • প্রকাশকাল: সোমবার, ৩১ মে, ২০২১
  • ৫৮ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক :: আজকাল সম্পর্কও যেমন দ্রুত তৈরি হয় তেমনি তাড়তাড়ি ভেঙেও যায়। প্রেমের স্থায়ীত্ব বেশিদিন থাকে না। বিশেষজ্ঞদের মতে, সম্পর্ক ভাঙার ক্ষেত্রে বেশ কয়েকটি কারণ রয়েছে। যেমন-

সঙ্গীকে কোনও ভাবেই মেনে নিতে পারেন না : মেয়েদের ক্ষেত্রেই সাধারণত এই সমস্যা বেশি হয়। কেন তারা সঙ্গীর প্রেমে পড়েছিলেন সে কথা নিজেরাও জানেন না। ফলে কিছুদিন যেতে না যেতেই তাদের নানা রকম খুঁত বের করেন। যেমন- তাদের মনে হয় সঙ্গী ঠিক করে কথা বলতে পারে না, আবার কারও মনে হয় সঙ্গী তাকে ঠিক মতো বোঝে না, কারও সঙ্গী আবার অর্থনৈতিক দিক থেকে স্বচ্ছল না হলেও সমস্যা তৈরি হয়।

বেশি চাহিদা : সঙ্গীর থেকে অতিরিক্ত চাহিদা থাকলে কিছুতেই সেই প্রেম টেকে না। প্রত্যেক মানুষেরই চাওয়া, পাওয়ার একটা সীমা থাকা প্রয়োজন। এমন কিছু মানুষ আছেন যারা সঙ্গীকে ঠকিয়ে প্রচুর জিনিস আদায় করতে চান। এটা সম্পর্কে ফাটল তৈরি করে।

ভরসা এবং বিশ্বাস : যে কোনও সম্পর্কের ভিত্তি হল ভরসা এবং বিশ্বাস। যেখানে বিশ্বাস নেই সেই সম্পর্ক কিন্তু কখনই টেকে না। যারা ঘন ঘন সঙ্গী বদলান তাদের নিজের উপরই কোনও ভরসা থাকে না। সম্পর্কে পরষ্পরের প্রতি শ্রদ্ধা থাকা প্রয়োজন।

যোগাযোগের সমস্যা : অনেকেই ভাবেন প্রেম করলে বুঝি সারাদিন কথা বলাটাই নিয়ম। কিন্তু এটা ঠিক নয়। এছাড়াও অনেকেই থাকেন যারা সঙ্গীর সাথে ঠিক করে কথা বলেন না। ফোন, টেক্সট কোনও কিছুই করেন না। এই মানসিকতা থেকেও অনেক প্রেম কেটে যায়।

বাস্তববোধ থাকে না : অনেকর মধ্যেই বাস্তববোধের প্রচণ্ড অভাব থাকে। এরা অনেক বেশি আবেগে ভাসতে পছন্দ করেন। জীবনটাকে সিনেমার মতো দেখতে চান। সারাক্ষণ সঙ্গীর সঙ্গে ঘোরাঘুরি, বেড়ানো, শপিং, রেস্তোরাঁয় খেতে যাওয়া, সিনেমা দেখা এসব করতে পছন্দ করেন। কিন্তু এরকমটা সবসময় হয় না। জীবনে অর্থ, প্রতিষ্ঠা এসব না থাকলে প্রেম টেকে না।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby