1. gazia229@gmail.com : admin :
হেফাজতের ঢাকার নায়েবে আমির মাওলানা জুবায়ের গ্রেফতার - BarishalNews24
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৪:০০ অপরাহ্ন

হেফাজতের ঢাকার নায়েবে আমির মাওলানা জুবায়ের গ্রেফতার

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
  • ৪৫ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক::
সম্প্রতি হেফাজতের তাণ্ডব ও হারতালের ঘটনার পর সংগঠনটির বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।এবার সংগঠনটির ঢাকা মহানগর নায়েবে আমির মাওলানা জুবায়েরকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর লালবাগ থেকে তাকে ডিবি পুলিশের একটি দল গ্রেফতার করেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম গণমাধ্যমকে মাওলানা জুবায়েরকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিবির যুগ্ম কমিশনার বলেন, আগের একটি মামলা ও সম্প্রতি হেফাজতের হরতাল তাণ্ডবে দায়ের হওয়া মামলায় এই নেতা আসামি। ডিবি সূত্র জানায়, ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ঘটনায় দায়েরকৃত মামলায় মাওলানা জুবায়ের আসামি।২০১৩ সালের একটি নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে আগামীকাল (শনিবার) তাকে আদালতে হাজির করা হবে।

এর আগে ১১ এপ্রিল হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেফতার করা হয়।১২ এপ্রিল ইসলামাবাদীকে সাত দিনের রিমান্ড দিয়েছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী।একইদিনে (১১ এপ্রিল) হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ-অর্থসম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহসভাপতি মুফতি ইলিয়াস হামিদিকে গ্রেফতার করে র‍্যাব।

১৩ এপ্রিল হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহকে গ্রেফতার করে ডিবি ওয়ারী বিভাগ।

উল্লেখ্য, হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়্যাল রিসোর্টে এক নারীর সঙ্গে অবস্থান করছিলেন। ওই সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এসে মামুনুল হককে ঘেরাও করেন। পরে ওই রিসোর্টে স্থানীয় হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা এসে ব্যাপক ভাংচুর করে মামুনুল হককে ছিনিয়ে নিয়ে যান।তবে ঘেরাও থাকা অবস্থায় এই হেফাজত নেতা জানান, সঙ্গে থাকা নারী তার দ্বিতীয় স্ত্রী। দুই বছর আগে তিনি শরিয়াহ মোতাবেক বিয়ে করেছেন। কিন্তু ঘটনার রাতে কয়েকটি ফোনালাপ রেকর্ড ফাঁস হয়। সেখানে শোনা যায়, দ্বিতীয় বিয়ে করার বিষয়টি মামুনুল হকের প্রথম স্ত্রী জানতেন না। এছাড়া তিনি রিসোর্টে স্ত্রীর নাম সঠিক বলেননি।

রিসোর্টে ভাংচুর ও মহাসড়কে নাশকতা সৃষ্টির মামলার প্রধান আসামিসহ দলটির ৪ নেতাকে গ্রেফতার করেছে র‍্যাব-১১। তারা হলেন- হেফাজত নেতা মাওলানা ইকবাল (প্রধান আসামি), মাওলানা মহিউদ্দিন, মাওলানা শাহজাহান শিবলী ও মাওলানা মোয়াজ্জেম।

এছাড়াও ব্রাহ্মণবাড়িয়াতে প্রায় দুই শতাধিক মানুষকে গ্রেফতার করা হয়েছে। আর চট্টগ্রাম, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জসহ সারা দেশে বিভিন্ন জায়গায় নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby