1. gazia229@gmail.com : admin :
১৭ জন রোগীকে ২৭টি অক্সিজেন সেবা প্রদান করেছে মেট্রোপলিটন পুলিশ - BarishalNews24
শনিবার, ১৫ মে ২০২১, ০২:৩১ অপরাহ্ন

১৭ জন রোগীকে ২৭টি অক্সিজেন সেবা প্রদান করেছে মেট্রোপলিটন পুলিশ

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ৭২ বার দেখা হয়েছে

মানব সেবায় বিএমপি -পর্ব -২

জুবায়ের ইসলামঃ বরিশাল মেট্রোপলিটন পুলিশের ফ্রী অক্সিজেন সরবরাহ সেবা ইতিমধ্যে নগরবাসীর কাছে ফলপ্রসূ হয়ে উঠেছে। মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত শ্বাসকষ্টের রোগীকে বাঁচাতে মহৎ এই সেবাটি চালু করেছে বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার।

গত ১৫ ই এপ্রিল থেকে শুরু করে ২৭ এপ্রিল রোজ মঙ্গলবার পর্যন্ত নগরীতে ১৭ জন শ্বাসকষ্টের রোগীকে বিনামূল্যে ২৭টি অক্সিজেন সরবরাহ সেবা প্রদান করেছে সংশ্লিষ্ট কর্মকর্তারা।

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীরা সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকেন তার শ্বাসকষ্ট বেড়ে গেলে। সময় মতো অক্সিজেন সরবরাহ করা না গেলে যে কোন সময় মৃত্যুর মতো বড় ধরনের বিপদ ঘটে যেতে পারে। করোনা ভাইরাসে সংক্রামিত মানুষের কথা চিন্তা করে পুলিশের এমন কাজ সত্যি প্রশংসনীয় বলে মন্তব্য করেছে অক্সিজেন সেবা গৃহীতারা।

এ বিষয় ফ্রী অক্সিজেন সেবা গ্রহণকারী ব্যাক্তিরা বলেন, মানব সেবকের পরিচয় দিয়ে ইতিমধ্যে সাড়া ফেলে দিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। জনগণের সেবায় সদাজাগ্রত বিএমপি শুধু স্লোগান নয় এটা যেন বরিশালবাসীর কাছে এখন দৃশ্যমান।

জনগণের শতভাগ নিরাপত্তা ও কাঙ্ক্ষিত সেবা নিশ্চিত করতে কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, ওপেন হাউস ডে ছাড়াও বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে বিএমপি।

তবে বিগত দিনের সকল আয়োজন যেন আড়াল হয়ে গেছে একটি মাত্র পদক্ষেপের কাছে। তেমনি এক চমকপ্রদ ও সেবা মূলক কাজের শুভ সূচনা করেছে বিএমপি যার সুফল আমরা ভোগ করেছি। যোগাযোগ করা হলেই বাসায় পৌঁছে দেয়া হয় ফ্রী অক্সিজেন সরবরাহ সেবা।

এর আগে গত ১৫এপ্রিল রোজ বৃহস্পতিবার পুলিশ লাইন্সে করোনা ভাইরাসে আক্রান্ত শ্বাসকষ্ট রোগীদের জন্য ফ্রী অক্সিজেন সরবরাহ সেবার বুথের উদ্বোধন করেন বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার।

তারা আরও বলেন, মহামারী করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বিএমপি’র ফ্রী অক্সিজেন সরবরাহ সেবা কার্যক্রম বর্তমান সময়ে সবচেয়ে কার্যকর এবং দেশব্যাপী একটি আলোচিত পদক্ষেপের নাম। এমন মহৎ কাজের জন্য বিএমপি কমিশনারসহ সকল কর্মকর্তাদের আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

এ বিষয় বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার বলেন,,,মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত শ্বাসকষ্টের রোগীকে বিনা মূল্যে এই অক্সিজেন সেবা পৌঁছে দিতে আমরা কাজ করে যাচ্ছি। বিএমপি কর্তৃক প্রদত্ত হটলাইন নাম্বারে ফোন দিলেই অক্সিজেন বাসায় পৌঁছে দিবে আমাদের গঠন করা ১৫ সদস্যের বিশিষ্ট টিমের সদস্যরা। এই কার্যক্রম পরিচালনা করার জন্য ২টি হটলাইন নাম্বার চালু রয়েছে। এছাড়াও ফ্রী অক্সিজেন সেবা গ্রহণ করতে বরিশাল মেট্রোপলিটন পুলিশের থানা,ফেসবুক পেজ, ইমেইল, ফোন নম্বরসহ যে কোন মাধ্যমে যোগাযোগ করা যাবে।

প্রাথমিক ভাবে আমরা ২২টি সিলিন্ডার নিয়ে ফ্রী অক্সিজেন সরবরাহ কার্যক্রম চালু করেছি ।ইতিমধ্যে আমাদের সাথে যোগাযোগ করার পর ১৭ জন রোগীকে ২৭টি অক্সিজেন সরবরাহ করেছি। এছাড়াও মানুষের চাহিদা অনুযায়ী আগামীতে সেবার পরিধি বৃদ্ধি করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby