1. gazia229@gmail.com : admin :
২০২২ সালের এসএসসি-এইচএসসি জুন-জুলাইয়ে - BarishalNews24
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৪১ পূর্বাহ্ন

২০২২ সালের এসএসসি-এইচএসসি জুন-জুলাইয়ে

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
  • ৪৩ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক::
শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন, পরিস্থিতি ভালো থাকলে আগামী বছর জুন-জুলাই মাসে এসএসসি এবং এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করা নিয়ে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, ২০২২ সালের এসএসসি এবং এইচএসসির জন্য সংক্ষিপ্ত সিলেবাসে করা হবে। সেই সংক্ষিপ্ত সিলেবাসের ওপরে তাদের আমরা… যদি বর্তমান পরিস্থিতি খারাপের দিকে না যায় তাহলে বছরের মাঝামাঝি এসএসসি এবং তার পরপরই এইচএসসি পরীক্ষা নেব। সেজন্য এখন থেকে তারা প্রতিদিনই ক্লাস করবে। আমরা পরীক্ষা (এসএসসি ও এইচএসসি) জানুয়ারি-ফেব্রুয়ারি যাবার পরে সিদ্ধান্ত নেব যে নৈর্বাচনিক বিষয়ে না সংক্ষিপ্ত সিলেবাসে নেব। যদি সবগুলোতে নেওয়া যায় তাহলে নেব, আর সম্ভব না হলে সংক্ষিপ্ত।

পহেলা ফেব্রুয়ারি এসএসসি এবং পহেলা এপ্রিল এইচএসসি পরীক্ষা নেবার রেওয়াজ থাকলেও পিছিয়ে গেছে। স্বাভাবিক সময়ে নিয়ে আসার প্রচেষ্টা নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, যদি খুব বেশি অসুবিধা না হয় তাহলে আগামী বছরের পরীক্ষাটা জুন-জুলাইয়ের মধ্যে করে ফেলবার চেষ্টা করবো। তাহলে অনেকখানি কাভার করে ফেলব। তবে সবকিছু নির্ভর করবে করোনা পরিস্থিতির ওপর।

প্রসঙ্গত, বিগত দশ বছর ধরে ফেব্রুয়ারির শুরুতে এসএসসি এবং এপ্রিলে এইচএসসি পরীক্ষা শুরু হলেও করোনা মহামারির কারণে এ বছর পিছিয়েছে কয়েক মাস।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Bengali Bengali English English