1. gazia229@gmail.com : admin :
৩০ মার্চ খোলা হবে শিক্ষাপ্রতিষ্ঠান, রমজান মাসেও চলবে ক্লাস - BarishalNews24
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০২:০৬ পূর্বাহ্ন

৩০ মার্চ খোলা হবে শিক্ষাপ্রতিষ্ঠান, রমজান মাসেও চলবে ক্লাস

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৮ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক:
দীর্ঘ এক বছর পর আগামী ৩০ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। অন্যান্য বছর রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি থাকলেও এবার ক্লাস চলবে। তবে ঈদের ছুটি থাকবে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, যেহেতু একটা বছর শিক্ষার্থীরা ঘরেই ছিল। এতদিন পর ক্লাস শুরু হতে যাচ্ছে। তাই এবার আমরা রমজানে ছুটি দিতে পারব না। শুধুমাত্র ঈদের ছুটি দেওয়া হবে।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ইতোমধ্যেই পরিষ্কার-পরিছন্ন করাসহ সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আর আমাদের শিক্ষক ও কর্মচারিদের টিকা দেওয়ার যে বিষয়টি, সেটি ৩০ মার্চের আগেই সম্পন্ন করা হবে।এছাড়া কোনো শিক্ষাপ্রতিষ্ঠান মেরামতের প্রয়োজন হলে সেটিও ৩০ মার্চের মধ্যে সম্পন্ন করা হবে।

বৈঠকে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন অংশ নেন।

এ ছাড়াও বৈঠকে অংশ নেন- মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Bengali Bengali English English