1. gazia229@gmail.com : admin :
৪ এপ্রিল পলাশপুর এতিমখানার ছাদ ঢালাই ,অর্থের প্রয়োজন - BarishalNews24
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন

৪ এপ্রিল পলাশপুর এতিমখানার ছাদ ঢালাই ,অর্থের প্রয়োজন

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ২৬৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: আগামী ৪ এপ্রিল রোজ রবিবার বরিশাল নগরীর পলাশপুর ৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর সড়কের গুচ্ছ গ্রাম সংলগ্ন রহমানিয়া কিরাতুল কুরআন হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার ছাদ ঢালাই দিতে যাচ্ছে মাদ্রাসা কতৃপক্ষ। তবে এখনও অর্থের চিন্তা রয়েছে ঢালার কাজ নিয়ে মাদ্রাসার কতৃপক্ষের।

অন্যদিকে ফের দেশে মহামারি করোনার আক্রান্তর সংখ্যা বেড়েই যাওয়ায় চিন্তার শেষ নেই মাদ্রাসার পরিচালক ফিরোজীর। তিনি সারাদিন ভাবছেন মাদ্রাসার ছাদ ঢালাইর কাজ নিয়ে। তার পরও পিছু পা দেননি ছাদ ঢালাইয়ের কাজ সম্পূর্ন দেখার স্বপ্ন। স্থানীয় সূত্রে জানা গেছে, এতিমদের কষ্ঠের কথা শুনে তাদের খোঁজ খবর নিতে কিছু দিন পূর্ব বিসিসির মেয়র সাদিক আবদুল্লাহ্’র নির্দেশে মাদ্রাসায় খাবার নিয়ে ছুটে যান বরিশাল মহানগর আ’লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল।

তিনি মাদ্রাসা পরিদর্শন করে শতাধিক এতিম শিশুর থাকার স্থান সংকট দেখে মাদ্রাসার ভবনের দ্বিতীয় তলার ছাঁদ ঠালাইয়ের কাজের চলছে বিষয়টি শুনে মেয়র সাদিক আব্দুল্লাহ্র সাথে আলাপ করলে মেয়র মহাদয় মাদ্রাসার ছাদ ঢালাইয়ের জন্য রট দেন। মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা নুরুল ইসলাম ফিরোজী জানায়, ২০১৫ সালে পলাশপুর এলাকায় একটি ছোট ঘর ভাড়া নিয়ে প্রায় ৩০ জন এতিম শিশুদের নিয়ে ওই এলাকায় মাদ্রাসা চালু করি।

 

তার পরে এতিম শিশুদের দেখবাল করার জন্য নিজের পৈত্তিক সম্পতি বিক্রি করে ২০১৭ সালে পলাশপুরের ৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর সড়কের গুচ্ছ গ্রাম সংলগ্ন এলাকায় রহমানিয়া কিরাতুল কুরআন হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার জন্য একটি ভাঙ্গা ঘরসহ ২ শতাংশ জমি কিনে মাদ্রাসা চালিয়ে আসছি। হাঠৎ এতিমদের কষ্ঠ দেখে সংবাদকর্মীরা বিষয়টি নিয়ে বিভিন্ন পত্রিকায় সচিত্র ফিচার প্রকাশিত করলে তা নজরে আসে মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহর এমপি’র।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Bengali Bengali English English