1. gazia229@gmail.com : admin :
৬১ বছরের জীবনে ৮৮ বিয়ে! - BarishalNews24
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:০৪ পূর্বাহ্ন

৬১ বছরের জীবনে ৮৮ বিয়ে!

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ৭১ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক ::
অনেকেই একাধিক বিয়ে করে থাকেন। তাই বলে ৬১ বছরের জীবনে ৮৮ বার বিয়ে! শুনতে অবাক লাগলেও ইন্দোনেশিয়ার কান নামের এক ব্যক্তির জীবনে এমন ঘটনাই ঘটেছে। এখনও বিয়ে করে চলেছেন ওই বৃদ্ধ।

সম্প্রতি ৮৮তম বার বিবাহবন্ধনে আবদ্ধ হলেন তিনি। কান পেশায় কৃষক। থাকেন পশ্চিম জাভার মাজেলেংকা নামের একটি জায়গায়।

বার বার বিয়ে করার জন্য স্থানীয়রা তাকে ডাকেন ‘প্লেবয় কিং’ বা ‘নাগর রাজ’ বলে। তবে এ বার তিনি যাকে বিয়ে করেছেন, তিনি তার নিজেরই প্রাক্তন স্ত্রী। মাঝে বিবাহবিচ্ছেদ হয়ে গেলেও কৃষকের দাবি, স্ত্রী কিছুতেই ভুলতে পারছিলেন না তাকে। তাই আলাদা হওয়ার কিছু দিন পরই বিবাহবিচ্ছিন্না স্ত্রী ফের তার কাছে এসে দরবার করেন, বিয়ের অনুরোধ করেন। প্রাক্তন স্ত্রীর সেই অনুরোধ ফেলতে না পেরেই ফের বিয়ের সিদ্ধান্ত, দাবি বৃদ্ধের।

কান জানিয়েছেন, কোনো নারীর মন নিয়ে খেলা একেবারেই পছন্দ করেন না তিনি। ভালো লাগে না ব্যভিচারও। তাই কাউকে মনে ধরলে তাকে স্বীকৃতি দিতেই বিয়ে করে নেন তিনি। তার যখন ১৪ বছর বয়স, তখন বয়সে বড় এক মহিলার সঙ্গে বিয়ে হয়। বৃদ্ধের স্বীকারোক্তি, তখন তার আচরণ ভালো ছিল না। তাই প্রথম স্ত্রী দু’বছরের মাথায় তাকে ছেড়ে চলে যান। আর তাতে মনোক্ষুন্ন হয়ে আধ্যাত্মিক জ্ঞান আহরণ করার দিকে মন দেন তিনি। ক্রমে সেই জ্ঞান এতই জোরালো হয়ে ওঠে যে, তার জোরেই তিনি চাইলেই যে কোনো নারী তার প্রেমে পড়ে যান। তবে কী সেই জ্ঞান, তা অবশ্য খোলসা করেননি। সূত্র: আনন্দবাজার

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Bengali Bengali English English