1. gazia229@gmail.com : admin :
৬১ বছর ইমামতি করে বেতন ১৩ হাজার টাকা ! পাশে দাড়ালেন আ-লীগ নেতা তৌহিদুল ইসলাম - BarishalNews24
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:০৭ অপরাহ্ন

৬১ বছর ইমামতি করে বেতন ১৩ হাজার টাকা ! পাশে দাড়ালেন আ-লীগ নেতা তৌহিদুল ইসলাম

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৬৫৩ বার দেখা হয়েছে

আল আমিন গাজী। খারাপ কাছ থেকে নিজেকে দুরে রাখতে সব সময়ই আল্লাহর ঘর মসজিদের প্রতি ভালোবাসা দেখাতেন।
ছোট বেলা থেকে শুরু করে পাপ্ত বয়স যুবক পযর্ন্ত পাপের কাছ থকে দুরে রেখেছেন। আল্লাহর পথে চলার জন্য মসজিদের খেদমত করতেন। মহান আল্লাহর ঘর মসজিদের ইমাম হবেন স্বপ্ন ছিলো তার।

হঠাৎ করে একদিন ভাঙ্গা একটি টিনসেট মসজিদের ইমাম হিসাবে যুবক বয়সে দায়িত্ব নেন । সেই যুগযুগ থেকে জীবনের শেষ প্রান্তে এসে নিজেকে বিলিয়ে দিয়েছেন আল্লাহর পথে। ৫ওয়াক্ত নামাজ পড়াতেন জামাতের সহি সবাইকে।

প্রায় ৬১ বছর বছর যাবৎ একই স্থানে ইমামতি করে আসছে তিনি। কোন দিন কেউ খোজঁ নেয় নি তার। কোনদিন কাউকে বলেনি নিজের অসহায়ত্বর কথা। জীবনের শুরু থেকে আজ শেষ প্রান্তে এসে দাড়িয়েছেন তিনি।

তার এই চলতি জীবনে বহুবার ঈদগাহ ময়দানে জামাতে ইমামতি করেছেন তিনি।

বলছি স্টিমার ঘাট জামে মসজিদের ইমাম আলহাজ্ব মাওলানা মির্জা মোঃ সরফুদ্দিন বেগ এর কথা। ১৯৬০ সালে বরিশাল বাকেরগঞ্জ বলইকাঠি গ্রাম থেকে এসে মাত্র ৬০ বেতনে স্টিমারঘাট মসজিদে ইমাম হিসাবে যােগদান করেন তিনি। ৩ ছেলে ও ২ মেয়েকে নিয়েই ছিলো তার পরিবার। অল্প বেতনে খুব অসহায়ত্ব ভাবে জীবনযাপন করেছেন তিনি। অল্প টাকা বেতনে সন্তানদের লেখাপড়া, চিকিৎসা খরচ,নিজের খরচ,সংসার খরচ চালাতে অনেকটা যুদ্ধো করেছেন তিনি । বর্তমানে খুব অসহায় ভাবে জীবনযাপন করছেন।

এমনতা অবস্থায় , বিষয়টি শুনে ছুটে তাকে দেখতে যান বরিশাল মহানগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম। তিনি ইমাম সরফুদ্দিনের খোঁজ খবর নেন।

এসময় ইমাম সরফুদ্দিন বেগ কান্না জড়িত কন্ঠে তৌহিদুল ইসলামকে বলেন, ৬১বছরে কেউ খোঁজ নেয় নি আমার। আপনার বাবা মফিজুল ইসলাম ঝন্টু তিনি যখন এই মসজিদের দায়িত্বে ছিলেন, তখন আমাকে বিভিন্ন সময় সাহায্য করতেন। আমার এই বেতনে চলতে খুব কষ্ট হয়। প্রতিমাসে ৩৫০০ টাকার ওষুধ লাগে। জীবনের শুরু থেকে এখন শেষ পযার্য় এসে দাড়িয়েছি। আপনি ছাড়া কারো কাছে এ অসহায়ত্বের কথা কাউকে বলিনি। ৬১টা বছর ইমামতি করে মাত্র ১৩হাজার টাকা বেতন পাই। বাজারের যে অবস্থা তাতে চলতে কষ্ট হচ্ছে।

এই স্টিমারঘাট মসজিদ এই হাতে তিলে তিলে আল্লাহর রহমতে গড়ে তুলেছি।
বর্তমানে এই মসজিদে ইমামের দায়িত্ব পালন করেন ইমাম সরফুদ্দিন বেগ এর ছেলে ।

এবিষয় বরিশাল মহানগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম বলেন, আমার বাবা বরিশাল জেলা আওয়ামীলীগের কােষাধ্যক্ষ ও ১০নং ওয়ার্ড কমিশনার মফিজুল ইসলাম ঝন্টু তিনি ইমাম সরফুদ্দিন কাকাকে খুব ভালোবাসতে।

আমিও তাকে খুব ভালোবাসি। একটা লোক ৬১বছর একই স্থানে ইমামতি করেছে। তার বেতন এত কম। এই বাজারে কি চলতে পারে। আমি অঙ্গীকার করলাম হুজুরের ওষুধসহ পছন্দের খাবার গুলো প্রতিমাসে আমি বহন করবো। তার দায়িত্ব আমি নিলাম। তিনি যতদিন জীবিত আছেন ততদিন আমি আমার বাবাকে স্বরন করে তার পাশে থেকে সেবা করে যাবো। আল্লাহ তাকে সুস্থ করুক। ভালো রাখুক।

পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে,
ধন-সম্পদ আল্লাহভীরুদের জন্য অনুগ্রহ : ধন-সম্পদ মহান আল্লাহর নিয়ামত। তিনি এগুলোকে তাঁর প্রিয় বান্দাদের জন্য দুনিয়ার শোভারূপে সৃষ্টি করেছেন। যারা এগুলো পেয়ে তাঁর শুকরিয়া জ্ঞাপন করবে। এগুলোর সঠিক ব্যবহারের মাধ্যমে সৎ কাজে আত্মনিয়োগ করবে, এগুলো তাদের জন্য স্থায়ী নিয়ামত হিসেবে গণ্য হবে। এর সুফল তাঁরা জান্নাতেও পাবে। পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, ‘ধন-সম্পদ ও সন্তান-সন্ততি দুনিয়ার জীবনের শোভা; আর স্থায়ী সৎকাজ।’ (সুরা : কাহফ, আয়াত : ৪৬)

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby