ঢাকাশুক্রবার , ১৮ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

সারাদেশকে কারাগারে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১৮, ২০২৩ ১১:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: ভয়ে সরকারের মুখ শুকিয়ে গেছে, আগের মতো আর হাসি নাই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (১৮ আগস্ট) বিকাল তিনটা থেকে গণমিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, কোনো দিকেই পথ নেই, উত্তরে উচ্চাঙ্গ পর্বতমালা আর দক্ষিণে বঙ্গোপসাগর, কোনো দিকে পালাবার আর পথ নেই। নির্দলীয়, নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে মানে মানে পদত্যাগ করেন।

তিনি বলেন, সংবিধানের অধীনে নির্বাচনের কথা বলছে সরকার। ওই সংবিধানই তো অবৈধ। নিজেদের মতো করে তারা সংবিধান কাটাছেঁড়া করেছে। বিএনপি শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক উপায়ে মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার কথা বলছে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর কথা বলছে। বার বার বলেছি আমাদের ভোটাধিকার ফিরিয়ে দাও।

বিএনপি মহাসচিব বলেন, সারাদেশকে কারাগারে পরিণত করেছে সরকার। বিরোধীদলের ওপর নির্যাতন-নিপীড়ন হচ্ছে এটা এখন সারা বিশ্ব বলতে শুরু করেছে। এখন ভারত মহাসাগর, প্রশান্ত মহাসাগরের কথা বলছে সরকার। এগুলো বলে লাভ হবে না, পালাবার কোনো পথ নেই।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা না করলে পালাবার পথ পাবে না। আওয়ামী লীগ লুট করে সব শেষ করে ফেলেছে, খোকলা করে ফেলেছে। পেনশন স্কিম চালু করেছে, কোনো লাভ হবে না। দাবি মেনে নিন নইলে জনগণ উত্তাল তরঙ্গ তুলে সুনামির মাধ্যমে ভাসিয়ে নিয়ে যাবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।