ঢাকাবৃহস্পতিবার , ১৪ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

পাথরঘাটায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদন
মার্চ ১৪, ২০২৪ ১০:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

বরগুনা প্রতিনিধি: বরগুনার পাথরঘাটায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বেলা এগারোটার দিকে পাথরঘাটা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে নতুন বাজার (স্টিল ব্রিজের সংলগ্ন) এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন বরগুনা জেলা প্রশাসক মোহাম্মদ রফিকুল ইসলাম।

এর আগে গত বুধবার অগ্নিকাণ্ড ঘটনার পর পর-ই ঘটনাস্থলে ছুটে যান বরগুনা দুই আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা এমপি। তাৎক্ষণিক অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করেন তিনি ।

জানাযায়, গত বুধবার সকল সাতটার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে পাথরঘাটা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে ২ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও তার আগে সব পুরে শেষ হয়ে যায়। এ ঘটনায় ১৭ টি বসতঘর ও ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ২ কোটি ৫০ লাক্ষ ৭ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান খান এর সভাপতিত্বে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ রফিকুল ইসলাম অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১২ জন দোকান মালিককে ৬ হাজার ও ৯ জন ভাড়াটিয়াকে ৫ হাজার টাকা করে মোট ২১ জনকে ১ লক্ষ ১৭ হাজার টাকা এবং খাদ্য সহায়তা ও কম্বল বিতরণ করা হয়। এ সময় অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, পৌর মেয়ার আনোয়ার হোসেন আকন প্রমুখ।

বরগুনা জেলা প্রশাসক মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত সকল পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। যাতে করে আপনারা আবার ঘুরে দাঁড়াতে পারেন; সে লক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে দোকান মালিকদের টিন দেয়ার ব্যবস্থা করা হবে এবং গৃহনির্মাণ বাবদ কিছু অর্থ প্রদান করার চেষ্টা করবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।