ঢাকামঙ্গলবার , ৩ সেপ্টেম্বর ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

দেশ ছেড়ে চলে গেছেন সদ্য সাবেক প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ৩, ২০২৪ ১:২৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: দেশ ছেড়েছেন সদ্য সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। গত শুক্রবার (৩০ আগস্ট) মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীদের চাপে পদত্যাগ করা সাবেক এই প্রধান বিচারপতি। গেলো ১০ আগস্ট রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পাঠান ওবায়দুল হাসান।

পদত্যাগপত্রে তিনি লিখেছেন, সুপ্রিমকার্ট বিল্ডিং এবং এর রেকর্ডসমূহ রক্ষা, কোর্ট প্রাঙ্গণ রক্ষা, বিচারপতিদের বাড়িঘর, জাজেজ টাওয়ার রক্ষা, বিচারপতিগণকে শারীরিক হেনস্থা থেকে রক্ষা করা এবং জেলা জজ কোর্টগুলো ও রেকর্ড রুমসমূহ রক্ষার স্বার্থে আমাকে এই সিদ্ধান্ত নিতে হলো।

আওয়ামী লীগ সরকার পতনের পর হেয়ার রোডে তার বাড়িতে ভাংচুর করা হয়। ২০২৩ সালের ২৬ সেপ্টেম্বর দেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নিয়েছিলেন তিনি। ৩০ আগস্ট ওবায়দুল হাসানের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিয়েছে বিএফআইইউ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।