ঢাকাশনিবার , ২৩ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

দক্ষিণাঞ্চলে বিএনপির রোডমার্চ, বঙ্গবন্ধু উদ্যানে জড়ো হচ্ছেন নেতা-কর্মীরা

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ২৩, ২০২৩ ৫:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

এইচ.এম.এ রাতুল : সরকার পতনের এক দফা দাবি বাস্তবায়নে সারা দেশে রোডমার্চ কর্মসূচি পালন করছে বিএনপি। এর অংশ হিসেবে গত বৃহস্পতিবার বরিশালসহ দক্ষিণাঞ্চলে রোডমার্চ কর্মসূচি চূড়ান্ত করে দলটি। বৃহস্পতিবার রাতে বরিশাল মহানগর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে কেন্দ্রীয় নেতারা কর্মসূচির আদ্যোপান্ত ঘোষণা দেন। সে অনুযায়ী দক্ষিণাঞ্চলে বিএনপির রোডমার্চ হবে আজ শনিবার। এ উপলক্ষে বরিশাল বিভাগের সব কটি জেলা থেকে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এসে জড়ো হচ্ছেন বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে। এখান থেকেই শুরু হবে পূর্বঘোষিত এই কর্মসূচি। সেখানে আগত কেন্দ্রীয় নেতারা রোডমার্চ শুরুর আগে বক্তব্য দেবেন।

দলীয় নেতারা জানান, বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যান থেকে রোডমার্চ শুরু হবে। এরপর রূপাতলী হয়ে রোডমার্চটি ঝালকাঠি এলজিইডি মোড় হয়ে রাজাপুর, ভান্ডারিয়া হয়ে পিরোজপুরের শিয়ালকাঠি এলাকায় গিয়ে শেষ হবে। পথে বেশ কয়েকটি জায়গায় পথসভা হবে।

দলীয় নেতারা আরও জানান, রোডমার্চ কর্মসূচিতে নেতৃত্ব দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর বীর উত্তম, আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার। এ ছাড়া যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ রোডমার্চ বাস্তবায়ন কমিটির দলনেতা, সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান সমন্বয়কারী, সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল হক সহকারী সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবেন। এতে দলের কেন্দ্রীয়, বিভাগীয়, জেলা ও মহানগর বিএনপির নেতারা অংশ নেবেন।

দলীয় সূত্র জানায়, আজ সকালেই বিএনপির কেন্দ্রীয় নেতারা বরিশালে পৌঁছেছেন। আবার অনেকে আগে থেকেই বরিশালে আছেন। ১০টায় রোডমার্চ শুরু হওয়ার কথা থাকলেও বিভাগর সব জেলা ও উপজেলা থেকে নেতা-কর্মীরা আসতে দেরি হওয়ায় তা নির্ধারিত সময়ে শুরু হয়নি। তবে সকাল সাড়ে ১০টার দিকে এই প্রতিবেদন লেখার সময় বঙ্গবন্ধু উদ্যানে সমাবেশ চলছিল। এতে স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছিলেন। কেন্দ্রীয় নেতারা তখনো মঞ্চে আসেননি।

সরকার পতনের এক দফা দাবিতে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ১৮ সেপ্টেম্বর দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে নতুন এই কর্মসূচি ঘোষণা করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে বলা হয়, ১৯ সেপ্টেম্বর থেকে আগামী ৩ অক্টোবর পর্যন্ত রোডমার্চ ও সমাবেশের মতো বিভিন্ন কর্মসূচি পালন করবে দলটি। এই কর্মসূচির অংশ হিসেবে ২৩ সেপ্টেম্বর বরিশালসহ দক্ষিণাঞ্চলে রোডমার্চ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।