ঢাকাসোমবার , ২৫ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

র‌্যাবের হাতে পুলিশ, জনতার হাতে মাদক নিয়ন্ত্রণ কর্মকর্তা মাদকসহ আটক

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ২৫, ২০২৩ ১:১৫ অপরাহ্ণ
Link Copied!

এইচ.এম.এ রাতুল : বরিশালে র‌্যাব-৮ এর অভিযানে ইয়াবাসহ এক পুলিশ সদস্যকে আটক করা হয়েছে। নগরীর রুপাতলী এলাকা থেকে আটক পুলিশ কনস্টেবল মিজানুর রহমান (৪৪) এর কাছ থেকে ৩৯৮ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে র‌্যাব। এছাড়া নগরীর পলাশপুরের মোহাম্মদপুর এলাকায় গাঁজা বিক্রি করতে গিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এসআই ওবায়েদুল্লাহ খান ও সিপাহি মোঃ সবুর জনতার হাতে আটক হয়। পরে কাউনিয়া থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা গিয়ে তাদেরকে থানায় নিয়ে আসে। এ ঘটনায় পৃথক পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যায় নগরীর রুপাতলী এলাকায় অভিযান চালায় র‌্যাব-৮ এর সদস্যরা। এ সময় ভোজল বিলাস রেস্তোরার সামনে থেকে পুলিশ কনস্টেবল মিজানুর রহমানকে ইয়াবাসহ আটক করে র‌্যাব। পরে তার দেহ তল্লাশি করে ৩৯৮ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আটককৃত মিজানুর রহমান (৪৪) ঝালকাঠি জেলার কীর্তিপাশা ইউনিয়নের তারাপাশা গ্রামের তৈয়ব আলীর ছেলে। সে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কনস্টেবল। এঘটনায় র‌্যাব-৮ এর পক্ষ থেকে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, র‌্যাবের অভিযানে ৩৯৮ পিস ইয়াবাসহ ঢাকা মেট্রোপলিটন পুলিশের এক কনস্টেবল আটক হয়েছে। তার বিরুদ্ধে মামলা রুজু হয়েছে, সোমবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

এদিকে মাদক কারবারির কাছে গাাঁজা বিক্রি করতে গিয়ে জনতার হাতে আটক হয়েছে জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর (ডিএনসি) এর এক এসআই ও একজন সিপাহি। পরে তাদেরকে র‌্যাব ও পুলিশের হাতে তুলে দেয় স্থানীয় জনতা। সোমবার সকালে নগরীর পলাশপুরের মোহাম্মদপুর এলাকায় এ ঘটনা ঘটে। আটককৃতরা হলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের এসআই ওবায়েদুল্লাহ খান ও সিপাহি মোঃ সবুর।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (উত্তর) বি.এম আশরাফ উল্যাহ তাহের জানান, সকালে কাউনিয়া থানা পুলিশের সদস্যরা জানতে পারে স্থানীয় জনতা পলাশপুর কলোনীর লোকজন ৫ নম্বর গলিতে জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের দুজন সদস্যকে আটকে রেখেছে এবং সেখানে র‌্যাব-৮ এর সদস্যরা সেখানে পৌঁছেছেন। খবর পেয়ে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান ও পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান ঘটনাস্থলে গিয়ে জানতে পারে জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের এসআই ওবায়েদুল্লাহ খান ও সিপাহি মোঃ সবুর সকালে মোটরসাইকেল যোগে সিভিল পোশাকে আনুমানিক দেড় কেজি গাঁজা বিক্রির জন্য মাদক কারবারি সোহাগ ওরফে কানা সোহাগের কাছে পলাশপুরে যায়।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, এরআগেও আটককৃতরা পলাশপুরের মাদক কারবারিদের সাথে মাদক ক্রয় বিক্রয়ের সাথে জড়িত ছিলো। যা স্থানীয়রা জানতে পেরে আজ (সোমবার) সকাল ৬ টার দিকে গাঁজা বিক্রির সময় জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরে ওই দুই সদস্যকে আটক করে। পরে তাদের কাছ থেকে প্রায় দেড়কেজি গাঁজা উদ্ধার করে এবং থানা পুলিশ ও র‌্যাব সদস্যদের খবর দেয়।

পরে র‌্যাব ও থানা পুলিশের সদস্যরা ওই দুইজনকে জনতার কাছ থেকে বুঝে নিয়ে কাউনিয়া থানায় নিয়ে আসে। পরবর্তীতে এ বিষয়ে জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা, র‌্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হয়েছে। পাশাপাশি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তবে এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের কেউ গণমাধ্যমে কথা বলতে রাজি হননি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।