ঢাকাশুক্রবার , ২৯ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

সরকার খালেদা জিয়াকে বিদেশে পাঠাবে আশা ফখরুলের

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ২৯, ২০২৩ ৩:২৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : সরকার অসুস্থ খালেদা জিয়াকে দ্রুত মুক্তি দিয়ে বিদেশে যাওয়ার অনুমতি দেবে, এমনটাই প্রত্যাশা করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর নয়া পল্টনে অনুষ্ঠিত ‘মহিলা সমাবেশে’ তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে ‘সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বিকালে এই ‘মহিলা সমাবেশ’ হয়। সারা দেশ থেকে মহিলা দলের নেতাকর্মীরা এই সমাবেশে যোগ দেয়।

খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তাকে বিদেশে পাঠানোর একটি আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে প্রদানের প্রেক্ষাপটে বিএনপি মহাসচিব এই আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, ‘আজ আমরা খুব পরিষ্কার করে বলতে চাই, সর্বপ্রথম দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর ব্যবস্থা করতে হবে। আমরা আশা করি, তার পরিবারের পক্ষ থেকে যে তাকে বিদেশে পাঠানোর জন্য ব্যবস্থা করতে বলা হয়েছে, আমরা মনে করি এই সরকার অবৈধ হলেও তারা তাকে বাইরে চিকিৎসার ব্যবস্থা করে দেবে।’

গত ৯ আগস্ট থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। অবস্থা সংকটাপন্ন বিধায় মেডিক্যাল বোর্ড সুপারিশ করেছে দ্রুত তার লিভার প্রতিস্থাপন করার। সেজন্য তাকে বিদেশে মাল্টিডিসিপ্ল্যানারি চিকিৎসাকেন্দ্রে নিয়ে যেতে হবে।

গত ২৫ সেপ্টেম্বর খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার বোনকে বিদেশে চিকিৎসার জন্য অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন। সেই চিঠি এখন পরীক্ষা-নিরীক্ষা করে মতামত দিতে আইন মন্ত্রণালয় পাঠানো হয়েছে।

বাংলাদেশের সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠায় খালেদা জিয়ার অবদানের কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, ‘আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া সারা জীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, লড়াই করেছেন। তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আটক রেখে, এখন গৃহবন্দি রেখে অসুস্থ অবস্থায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। একটি মাত্র কারণে, তারা (সরকার) জানে দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাইরে থাকলে জনগণের যে স্রোত, তারা বন্ধ করতে পারবে না এবং তাদের ক্ষমতায় থাকা কঠিন হয়ে যাবে।’

মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আফরোজা খানম রীতা, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মহিলা দলের নাজমুন নাহার বেবী, নেওয়াজ হালিমা আরলি, ইয়াসমীন আরা হক, হেলেন জেরিন খান, নিলোফার চৌধুরী মনি, শাম্মী আখতার, অর্পনা রায় দাশ, শাহানা আখতার শানু, নায়েবা ইউসুফ, রুমা আখতারসহ বিভিন্ন বিভাগ ও জেলা থেকে আসা নেতারা বক্তব্য দেন।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আব্দুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।