ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

১০ দিনের ব্যবধানে পাথরঘাটায় দুটি জ্যন্ত হরিণ উদ্ধার

নিজস্ব প্রতিবেদন
এপ্রিল ১৭, ২০২৪ ১:২২ অপরাহ্ণ
Link Copied!

বরগুনা প্রতিনিধি :মাত্র ১০ দিনের ব্যবধানে ফের দুইটি জ্যন্ত চিত্রা হরিণ উদ্ধার করেছে পাথরঘাটা বন বিভাগ। এরআগে গত ৮ এপ্রিল ২২০ কেজি জবাইকৃত হরিণের মাংস উদ্ধার করেছিল কোস্টগার্ড।

বুধবার (১৭ এপ্রিল) সকাল ১০টার দিকে পাথরঘাটা উপজেলা চরদুয়ানী ইউনিয়নের বান্দাকাটা নামক এলাকায় খাদ্যের সন্ধানে লোকালয় ঢুকে পড়ে হরিণ ২টি।খবর পেয়ে বন বিভাগের সদস্যরা উদ্ধার করে ওই হরিণ দুটিকে।

বন বিভাগের জ্ঞানপাড়া বিশেষ শহর টিমের ভারপ্রাপ্ত অফিসার্স ইনচার্জ ওবায়দুল রহমান, বলেন হঠাৎ করে সকালে দুইটি চিত্রা হরিণ সুন্দরবন থেকে খাবারের সন্ধানে লোকালয়ে ঢুকে পড়ে। মানুষ দেখে হরিণ দুটি ভয়ে দৌড়াদৌড়ি করে। একপর্যায়ে বেরিবাদের পাশে থাকা জালে একটি হরিণ বেঁধে যায়। কিছুক্ষণ পর দ্বিতীয় হরিণটিও এলাকাবাসীর সহযোগিতায় উদ্ধার করে ফরেস্ট ক্যাম্পের নিয়ে যাওয়া হয়। ধারণা করা হচ্ছে সুন্দরবন একেবারেই কাছাকাছি হওয়ায় হয়তো হরিণ দুটি ভুল করে খাবারের সন্ধানে এই এলাকায় এসেছে।

হরিণ দুটি দ্রুতই সুন্দরবনে ছেড়ে দেওয়া হবে বলে জানান তিনি কারণ চিত্রা হরিণ বেশি মানুষ দেখলে স্টক করে মারা যায় ।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, এই এলাকায় কয়েকটি সক্রিয় হরিণ চোরা কারবারি গ্রুপ আছে হয়তো তারাও এই হরিণ দুটি লোকালয়ে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসতে পারে।

তাই হরিণ রক্ষায় বন বিভাগের নজরদারি বাড়ানো প্রয়োজন বলে দাবি করেন তারা।

উল্লেখ্য গত ৮ এপ্রিল সুন্দরবন থেকে পাচারককালে ৩ পাচারকারী সহ ২২০ কেজি জবাইকৃত হরিণের মাংস উদ্ধার করেছিল বাংলাদেশ কোস্টগার্ড। দীর্ঘ দিন ধরে একটি সঙ্গবদ্ধ দল সুন্দরবন থেকে হরিণ পাচার করে আসলেও বনবিভাগ, কোস্টগার্ড সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদেরকে চিহ্নিত করতে পারছেন না।সচেতন মহলে বিষয়টিকে চরম এক রহস্যময় ঘটনা বলেই মনে করছে

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।