ঢাকারবিবার , ২০ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. ফিচার
  15. বরিশাল বিভাগ

ঝালকাঠিতে ডেঙ্গু সচেতনতায় শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২০, ২০২৩ ১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধি: ‘পরিবেশ রাখি পরিস্কার, বন্ধ হবে ডেঙ্গুর বিস্তার’ এই প্রতিপাদ্য নিয়ে ঝালকাঠির দু’টি বিদ্যালয়ে কর্মসুচী পালন করেছে সেচ্ছাসেবী সংগঠন ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন।

রবিবার (২০ আগস্ট) ঝালকাঠি পৌর এলাকার মসজিদ বাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয়ে এডিস মশা এবং ডেঙ্গু রোগ সংক্রান্ত বিষয়ে সচেতনতামুলক লিফলেট বিতরণ ও ক্যাম্পেইন কর্মসুচী করেছে সংগঠনটি।

এ ক্যাম্পেইনে ঝালকাঠির সিভিল সার্জন ডা. এইচ এম জহিরুল ইসলাম এবং জাতীয় শ্রমিকলীগ ঝালকাঠি জেলা শাখার আহবায়ক ও সমাজ সেবক মো. ছবির হোসেন পৃথক দুই স্কুলে প্রধান অতিথি ছিলেন।

এছাড়া ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন, আমন্ত্রিত অতাথিবৃন্দ, ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (DYDF ) ঝালকাঠি জেলা শাখার কর্মকর্তা, সেচ্ছাসেবী সদস্য, উপদেষ্টা এবং স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ ও সচেতনতামুলক আলোচনা করেছেন প্রধান অতিথি এবং সংগঠনের কর্মকর্তারা।

ক্যাম্পেইনে বক্তৃতাকালে অতিথিরা বলেন, দেশে ডেঙ্গু রোগী বৃদ্ধির সংখ্যা দিন দিন বাড়ছে। এখনই যথাযথ উদ্যোগ গ্রহণ না করা হলে ডেঙ্গু মহামারিতে রূপ নিতে পারে। এবিষয়ে শিক্ষার্থীদেরকে ডেঙ্গু প্রতিরোধে করনীয় সম্পর্কে বিভিন্ন পরামর্শ ও দিকনির্দেশনা দেয়া হয়।

দুই স্কুলের অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন ধ্রুবতারার ঝালকাঠি জেলা শাখার সভাপতি মো. শাকিল হাওলাদার রনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।