ঢাকাসোমবার , ১২ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

কলাপাড়ায় মাদরাসার শিক্ষার্থীদের বিনামূল্যের পাঠ্যবই পাচারকালে জব্দ

নিজস্ব প্রতিবেদন
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া প্রতিনিধি: মাদরাসা শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য সরকার কর্তৃক দেওয়া ৪টন পাঠ্যবই বিক্রির উদ্দেশ্যে পাচারকালে হাতেনাতে ধরা পড়েছে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদরাসা থেকে রোববার রাতে ট্রাকযোগে এসব বই পাচার হচ্ছিল। খবর পেয়ে ঘটনাস্থলে উপজেলা প্রশাসন গিয়ে ট্রাকসহ বইগুলো জব্দ করে মহিপুর থানায় নিয়ে যায়। জব্দকৃত পাঠ্যবইয়ের বাজারমূল্য প্রায় ৫ লাখ টাকা বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ জানান, মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদরাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিক এবং ওই মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মালেক আকনের যোগসাজসে রাতের আধারে এসব পাঠ্যবই ঝিনাইদহ এলাকায় নিয়ে বিক্রি করতে চেয়েছিলো। ট্রাকযোগে বইগুলো নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জব্দ করা হয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ট্রাকসহ সরকারি পাঠ্যবই জব্দ করার কথা স্বীকার করে জানান, বর্তমানে মামলার প্রস্তুতি নেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।