ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

আসলে এটা রেল লাইন নয়!

নিজস্ব প্রতিবেদন
মে ৪, ২০২৪ ১২:৩১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: প্রথম দেখায় মনে হবে রেললাইন। আসলে এটা রেল লাইন নয়, এটা ঝিনাইদহ-কালীগঞ্জ-যশোর মহাসড়কের চিত্র। প্রচন্ড গরম ও দীর্ঘদিন রক্ষনাবেক্ষনের অভাবে ওই সড়কের বিষয়খালী এলাকা এখন মৃত্যুর ফাঁদে পরিণত হয়েছে।

চার লেন সড়কের কাজ শুরু হবে বলে সড়কের পাশে বড় বড় গাছ বিক্রি করা হয়েছে। ফলে প্রখর রোদে রাস্তার পিচ সব গলে যাচ্ছে। যানবাহন চলাচলের কারণে প্রশস্ত মহাসড়কের মাঝখানে রেল লাইনের মতো চিত্র তৈরী হয়েছে। ফলে ছোট বড় দুর্ঘটনা ঘটছে।

সরেজমিন দেখা গেছে, ঝিনাইদহ যশোর সড়কের বিষয়খালীর বটতলা নামকস্থান থেকে রাকিবের চায়ের দোকান পর্যন্ত ১২০০ ফিট রাস্তা ফুলে উঠে রামÍার মাঝখানে উচু ঢিঁবির সৃষ্টি হয়ে মৃত্যুর ফাঁদে পরিণত হয়েছে। গত দুই সপ্তাহ ধরে এই হাল আরো বেহাল দশায় পরিণ হয়েছে।

বিষয়খালী গ্রামর বসির উদ্দীন জানান, সড়কটি এতটাই বেহাল যে প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। তিনি বলেন, মেঠো সড়কে যেমন গরুর গাড়ী চলতে চলতে পয়ান বা রিক তৈরী হয়, ঠিক গুরুত্বপুর্ন এই মহাসড়েকর অবস্থাও তেমন হয়েছে।

স্থানীয় মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খুরশীদ মিয়া জানান, এই সড়কে চলাচলকারী হাজারো পরিবহন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। প্রতিদিনই অকেজো হয়ে পড়ছে বাস ও ট্রাক। ফলে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট।

বিষয়খালী বাজারের চা বিক্রেতা রাকিব হোসেন জানান, প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ২০/২৫ টি মোটরসাইকেল এমন রাস্তায় চলাচল করতে গিয়ে দুর্ঘটনায় পড়ছে। রাস্তাটি মেরামত খুবই জরুরী বলে তিনি জানান।

ঝিনাইদহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আনোয়ার পারভেজ জানান, যেহেতু ফোর লেনের কাজ চলছে তাই বড় ধরণের কোন মেরামত করা হচ্ছে না। তবে রাস্তার যে অংশ খুব খারাপ সেখানে মেরামত করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।