ঢাকাবৃহস্পতিবার , ৩১ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

আজ শুরু হচ্ছে বরগুনা-ঢাকা রুটে আবার লঞ্চ চলাচল

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ৩১, ২০২৩ ১২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

বরগুনা প্রতিনিধি : বরগুনা-ঢাকা রুটে আবারও লঞ্চ চলাচল শুরু হচ্ছে। আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে লঞ্চ ছেড়ে আসবে। এমকে শিপিং লাইনসের বরগুনা লঞ্চঘাটের ব্যবস্থাপক এনায়েত হোসেন এ খবর নিশ্চিত করেছেন।

যাত্রীসংকটের কারণ দেখিয়ে গত ২২ আগস্ট বরগুনা-ঢাকা রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছিল মালিকপক্ষ। আজ বিকেলে ঢাকা নদীবন্দর থেকে বরগুনার উদ্দেশে ছেড়ে আসার মধ্য দিয়ে এই রুটে আবারও লঞ্চ চলাচল করবে।

যাত্রীদের কথা বিবেচনা করে লঞ্চের ভাড়াও কমানো হয়েছে। বরগুনা-ঢাকা ডেক ভাড়া করা হয়েছে ৫০০ টাকা। সিঙ্গেল কেবিন এক হাজার ৩০০ টাকা, ডাবল কেবিন দুই হাজার ৫০০ টাকা এবং ভিআইপি কেবিনের ভাড়া নির্ধারণ করা হয়েছে পাঁচ হাজার টাকা।

লঞ্চ চলাচল শুরু হচ্ছে জানিয়ে গতকাল বুধবার দুপুরে বরগুনা শহরে এমকে শিপিং লাইনসের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। বরগুনা-ঢাকা লঞ্চ চলাচল শুরু হবে শুনে ব্যবসায়ী ও সাধারণ যাত্রীদের মধ্যে আশার সঞ্চার হয়েছে। বরগুনা শহরের ব্যবসায়ী আবদুর রহিম বলেন, ‘লঞ্চ চলাচল শুরু হওয়ায় আমরা ব্যবসায়ীরা এখন লঞ্চে নিরাপদে মালামাল আনতে পারব।’

এমকে শিপিং লাইনসের বরগুনা লঞ্চঘাটের ব্যবস্থাপক এনায়েত হোসেন বলেন, বৃহস্পতিবার ঢাকা থেকে বরগুনার উদ্দেশে লঞ্চ ছেড়ে আসবে। যাত্রীদের কথা বিবেচনা করে মালিকপক্ষ লঞ্চের ভাড়া কমিয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) বরগুনা নদীবন্দর কর্মকর্তা নিয়াজ মোহাম্মদ খান বলেন, বৃহস্পতিবার থেকে বরগুনা-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু হবে। উল্লেখ্য, গত ২২ আগস্ট যাত্রীসংকটের অজুহাতে বরগুনা-ঢাকা রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছিল মালিকপক্ষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।