ঢাকাবুধবার , ২০ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

রাস্তায় কচু গাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ২০, ২০২৩ ১১:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুর সদর ইউনিয়নের দক্ষিণ রাজাপুরে (বলাই বাড়ি) এলাকায় কর্দমাক্ত কাচা রাস্তা পাকা করণের দাবীতে এলাকাবাসী, শিক্ষার্থীরা মানববন্ধন ও রাস্তার উপরে কচু গাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ করেছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মো. রাতুল আহম্মেদ, মো. মারজান তালুকদার, মাহিয়া হক সারা, এলাকাবাসীর মধ্যে বক্তব্য রাখেন, মো. জুলফিকার, মো. মিলন হাওলাদার প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতার পর থেকে এই দুই কিলোমিটার কাচারাস্তা আজ পর্যন্ত পাকা করণ হয়নি। এই রাস্তা থেকে প্রতিদিন প্রায় এক হাজার মানুষ চলাচল করে। এই কর্দমাক্ত কাচারাস্তা থেকে ইউসুফ আলী মাধ্যমিক বিদ্যালয়, এফএম বালিকা মাধ্যমিক বিদ্যালয়, ৩১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৯৭ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীসহ কয়েকশত শিক্ষার্থী চলাচল করে। বৃষ্টির সময়ে শিক্ষার্থীরা ঠিকমত স্কুলে যেতে পারেনা। ঘর থেকে তারা স্কুলের উদ্দেশ্যে রওনা হলেও কাচা রাস্তায় পা পিছলে পরে গিয়ে বই, খাতা, পোশাক ভিজে নষ্ট হয় এবং আহত হয়। এই গ্রামের কেউ অসুস্থ হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে পোহাতে হয় চরম দূর্ভোগ।

রাস্তাটি দক্ষিণ রাজাপুরের মো. হাকিম তালুকদারের বাড়ির সামনে থেকে বর্তমান ইউপি সদস্য মামুনের বাড়ির সামনে পযর্ন্ত বয়ে গেছে। মানববন্ধনে বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে রাস্তাটি পাকা করণের জন্য জোর দাবী জানান। মানববন্ধন শেষে শিক্ষার্থী ও এলাকাবাসী কাদার রাস্তায় কচুগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ জানায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।