ঢাকাশনিবার , ৭ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশাল বনবিভাগের বিরুদ্ধে গাছ ব্যবসায়ীদের হয়রাণীর অভিযোগ

নিজস্ব প্রতিবেদন
অক্টোবর ৭, ২০২৩ ১:১০ অপরাহ্ণ
Link Copied!

এইচ.এম.এ রাতুল : বরিশাল বনবিভাগের বিরুদ্ধে গাছ ব্যবসায়ীদের হয়রাণীর অভিযোগ পাওয়া গেছে। সড়ক সংলগ্ন এলাকায় গাছ রেখে ব্যবসা করায় তাদের গাছ জব্দ করতে চায় বনবিভাগ এমন অভিযোগ ব্যবসায়ীদের। বৃহস্পতিবার নগরীর ২৯নং ওয়ার্ড বাঘিয়া এলাকা থেকে বাবুগঞ্জ উপজেলার কলেজগেট পর্যন্ত বনবিভাগের কর্মকর্তারা অভিযান চালায়। এ সময় তাদের সাথে গাছ ব্যবসায়ীদের বাকবিতন্ডার ঘটনাও ঘটে। তবে বরিশাল বিভাগীয় বন কর্মকর্তা (সামাজিক) ড. মো: আবদুল আউয়াল অভিযানের বিষয়ে কিছু জানেন না বলে জানান।

গত বৃহস্পতিবার সরেজমিনের নগরীর ২৯নং ওয়ার্ডের বাঘিয়া এলাকায় গিয়ে দেখা গেছে, বন বিভাগের ১৩ কর্মকর্তার সমন্বয়ে একটি টিম গাছ ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালান। এ সময় সড়কের পাশের্^ বিক্রির জন্য ফেলে রাখা গাছগুলো বনবিভাগের দাবি করে জব্দ করতে যান তারা। এতে বাঁধা দেন গাছ ব্যবসায়ীরা। তাদের দাবি, গাছগুলো বিভিন্ন এলাকা ও ঠিকাদারদের কাছ থেকে তারা গাছগুলো ক্রয় করেছেন। সহজে বিক্রি ও যাতায়াতের জন্য সড়কের পাশের্^ রেখে ব্যবসা করছেন তারা। অপরদিকে অভিযান টিমে থাকা কর্মকর্তারা সেগুলো বনবিভাগের বলে দাবি করেন। এনিয়ে এক পর্যায় তাদের মধ্যে বাকবিতন্ডার সৃষ্টি হয়। এমনকি গাছ ব্যবসায়ীরা বন কর্মকর্তাদের রোষানলেও পড়েন। পরবর্তীতের স্থানীয়দের চেষ্টায় পরিস্থিতি স্বাভাবিক হয় এবং গাছগুলো সরকারি নয় এবং সরকারি গাছ তারা কর্তন করেননি মর্মে ব্যবসায়ীরা লিখিত স্বীকারোক্তি দেন।

অভিযানিক টিমে থাকা এক কর্মকর্তা বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশেই তারা অভিযানে এসেছেন। তবে অভিযানের বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন বরিশাল বিভাগীয় বন কর্মকর্তা (সামাজিক) ড. মো: আবদুল আউয়াল। তিনি বলেন, অফিসে গিয়ে অভিযানের বিষয়ে তিনি বলতে পারবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।